কাউখালীতে গভীর রাতের রহস্যাবৃত আগুনে পুড়লো ২০ দোকান (ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

গভীর রাতের রহস্যময় আগুনে পুড়ে ছাড়খার হয়ে গেলো পুরো একটি মার্কেট। মঙ্গলবার দিবাগত গভীর রাতে রাঙামাটির কাউখালী উপজেলা সদরের আজম মার্কেটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে করে পুরো মার্কেটটির ২০টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার দিবাগত রাত তিনটার সময় আকস্মিকভাবে আজম মার্কেটের একটি দোকানে আগুন লেগে মুহুর্তের মধ্যেই আশে-পাশের অন্যান্য দোকাগুলোতে ছড়িয়ে যায়।

পরে রাঙামাটি থেকে দমকল বাহিনীর একটি টিম গিয়ে স্থানীয়দের সহায়তায় দুই ঘন্টাব্যাপী চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও এই সময়ে পুরো মার্কেটটির ২০টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের দাবি, আগুনে এক কোটি টাকা ক্ষতি হয়েছে তাদের।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী আঞ্চলিক পরিচালক দিদারুল আলম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

এদিকে,স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়িদের অভিযোগ, বিগত এক বছর সময়কাল ধরে কাউখালীতে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করা হলেও রহস্যজনক কারনে সেটিকে এক বছরেও উদ্বোধন করা হয়নি।

যার ফলশ্রুতিতে মঙ্গলবার দিবাগত রাতে আগুনে দীর্ঘ দুই ঘন্টা সময় ধরে ধাউ ধাউ করে আগুন জ্বললেও রাঙামাটি থেকে গিয়ে ফায়ার সার্ভিসেরকর্মীরা কিছুই রক্ষা করতে পারেনি। অবিলম্বে কাউখালীর ফায়ার সার্ভিস স্টেশনটি চালুর দাবি জানিয়েছেন স্থানীয়রা।