জাতীয় নির্বাচন ঘিরে পাহাড়ে অশান্তির চেষ্ঠা চালালে কঠোর হস্তে দমন করা হবে : লে:ক: মোহায়মেন

॥ আলমগীর মানিক ॥

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যাতে করে পাহাড়ের প্রার্ন্তিক জনগোষ্ঠির শান্তি বিনষ্ট করতে নাপারে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়েছেন রাজনগর বিজিবি জোনের অধিনায়ক লেঃ কর্নেল এমএম গোলাম মোহায়মেন-পিএসসি।

সোমবার সকালে জোনের আওতাধীন ৫টি এলাকায় বসবাসরত কয়েক এলাকাবাসীর সাথে মতবিনিময়কালে প্রধান অথিতির বক্তব্যে জোন কমান্ডার আরো বলেন, পাহাড়ের এই দূর্গমাঞ্চলে বসবাসরত সকলেই অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে সম্প্রীতির বন্ধনে আবদ্ধিত সমাজে একই সাথে বাস করছে।

এই বন্ধনকে বিচ্ছিন্ন করতে যারাই অপকর্ম করার অপচেষ্ঠা চালাবে তাদের কঠোর হস্তে দমন করা হবে। তিনি আরো বলেন, রাষ্ট্র বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত একটি পক্ষ আগামী নির্বাচনকে কেন্দ্র করে পাহাড়ে আবারো অস্থিতিশীল পরিবেশ তৈরি চেষ্ঠা চালাতে পারে।

নির্বাচনকে বানচাল করাসহ ব্যাপকহারে চাঁদাবাজিসহ সন্ত্রাসী কার্যক্রমের যারাই জড়িত থাকবে তাদের প্রতিহত করতে রাজনগর বিজিবি জোনের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে এবং আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে যেকোনো মূল্যে এই ধরনো রাষ্ট্রবিরোধী কার্যকলাপ বন্ধ করা হবে।

এই ধরনের কাজের সাথে জড়িত যারাই হোক না কেন? দলমত নির্বিশেষে এসকল সন্ত্রাসীদের বিরুদ্ধে সঠিক তথ্যদিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা প্রদান করার জন্যে এলাকাবাসীর প্রতি আহবান জানিয়েছেন জোন কমান্ডার লেঃ কর্ণেল এমএম গোলাম মোহায়মেন।

লংগদু’র চাইল্যাতলীর রাগীব রাবেয়া কাচালং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে আয়োজিত এই মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাইল্যাতলী বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোজাম্মেল হক, ৫নং ভাসাইন্যা আদম ইউপির ৮নং ওয়ার্ডের মেম্বার মোঃ ইসমাঈল, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক, জেএসএস নেতা বিনয় প্রসাদ কার্বারী, ৫নং চাইল্যাতলী মৌজার হেডম্যান বিন্দুময় চাকমা, শান্তিময় কার্বারী প্রমুখ।

পরে মতবিনিময় সভা শেষে দরিদ্র পরিবারের শিক্ষার্থী স্বাগত চাকমাকে কলেজে ভর্তির জন্যে নগদ অর্থ অনুদান, অসুস্থ রোগীদের চিকিৎসা, চাইল্যাতলী ভিডিপি ক্লাবের জন্যে ডেউটিনসহ চাইল্যাতলী নুরানী মাদ্রাসার জন্য আর্থিক অনুদানের অর্থ বিতরণ করেন প্রধান অতিথি।