সার্বজনীন দুর্গা মহোৎসব সম্প্রীতির এক মিলন ক্ষেত্রঃ লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ

॥ মিল্টন চাকমা – মহালছড়ি ॥

সার্বজনীন দুর্গা মহোৎসব সম্প্রীতির এক মিলন ক্ষেত্র। সার্বজনীন এ ধর্মীয় উৎসব যেভাবে সম্প্রীতির মিলন মেলায় পরিণত হয়েছে ঠিক তেমনি আগামী দিনগুলোও সবাই সেই মানসিকতা নিয়ে চলতে হবে। ১৭ অক্টোবর বুধবার রাত সাড়ে ৮ টায় খাগড়াছড়ির মহালছড়িতে সনাতন ধর্ম্বাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব সার্বজনীন দুর্গা মহোৎসব এর পূজা মন্ডপ পরিদর্শন করেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ, পিএসসি।

মহালছড়ি উপজেলা সদরের শ্রী শ্রী দক্ষিণা কালি মন্দির ও মাইসছড়ি শ্রী কৃষ্ণ মন্দিরে পূজা মন্ডপ পরিদর্শন করার সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, পূজা উদযাপন কমিটির সভাপতি সাগর চৌধুরী, সাধারণ সম্পাদক বাবলু চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি চিন্তাহরণ শর্মা, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: হারুন ।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি আরো বলেন, সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে এতে কেউ যদি বিশৃংখলা সৃষ্টি করতে চায় প্রশাসন কঠোর হাতে দমন করবে। সেনাবাহিনী সকল ক্ষেত্রে নিরাপত্তার পাশাপাশি সকল ধর্মাবলম্বীদের সম্প্রীতি রক্ষায় যথাসাধ্য কাজ করে যাচ্ছে। ধর্মীয় আদর্শ লালন করে হিংসা, বিদ্বেষ পরিহার করে সকল সম্প্রদায়ের মাঝে সম্প্রীতির ভাব বজায় রাখার আহবান জানান তিনি। পুজা মন্ডপ পরিদর্শন শেষে পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের হাতে উপহার সামগ্রী ও নগদ টাকার অনুদান প্রদান করেন জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি।