কুড়িগ্রামে এলজিইডির উদ্যোগে নিরাপদ সড়ক বাস্তবায়নে র‌্যালী ও প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত!

॥ কুড়িগ্রাম প্রতিনিধি ॥

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় কমিউনিটি ভিত্তিক নিরাপদ সড়ক কর্মসূচীর আওতায় এলজিইডি’র উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও দিনব্যাপী টিওটি দলের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উলিপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন করে নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট।

কর্মশালার উদ্বোধন করেন এলজিইডি রংপুর অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী এ, কে, এম হারুন-উর-রশিদ। এলজিইডি কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এলজিইডি ঢাকার নবিদেপ, উপ-প্রকল্প পরিচালক মো: আনোয়ার হোসেন, এলজিইডি নবিদেপ রংপুর অঞ্চলের উপ-প্রকল্প পরিচালক হক মাহমুদ ও উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল কাদের। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখে বুয়েট এর প্রফেসর ড. শামসুল হক, প্রফেসর ড. মাহবুব আলম তালুকদার। এসময় কুড়িগ্রাম এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো: শরিফুজ্জামানসহ এলজিইডির অন্যান্য কর্মকর্তা ও কর্মজারীগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে আমাদের সবার সম্মিলিত সচেতনতা ও চেষ্টা জরুরী। শুধু প্রশাসন বা গাড়ি চালকরা সচেতন হলে চলবে না। পথচারীসহ সকলকে সচেতন হতে হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করে।

এতে কমিউনিটি ভিত্তিক নিরাপদ সড়ক কর্মসূচীর টিওটি দলের ফ্যাসিলেটররা অংশ নেয়।