ব্রেকিং নিউজ

রাঙামাটি আসনে দল মনোনয়ন নাদিলে পাহাড়ে আ:লীগের রাজনীতি ধ্বংস হয়ে যাবে

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য জেলা রাঙামাটিতে দলীয় প্রার্থীকে মনোনয়ন নাদিলে পাহাড়ে চিরতরে আওয়ামীলীগ ও ছাত্রলীগের রাজনীতি ধ্বংস হয়ে যাবে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। মঙ্গলবার রাঙামাটিতে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এই মন্তব্য করেন।

দীপংকর বলেন, পার্বত্যাঞ্চলের স্থানীয় আঞ্চলিক রাজনৈতিক দলের প্রবল বিরোধীতা সত্ত্বেও বাংলাদেশ ছাত্রলীগ ও আওয়ামীলীগ আজ পার্বত্য তিন জেলায় বৃহৎ রাজনৈতিক দলে প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু তারপরও পাহাড়ের একটি চক্র আওয়ামীলীগের প্রতি চরম বিরোধীতা করে আসছে।

এই বিরোধীতাকারীরা এখন আগামী সংসদ নির্বাচনে বাম রাজনৈতিক দলের ছায়ায় আশ্রয় নেয়ার চেষ্টা করছে। এমতাবস্থায় বাংলাদেশ আওয়ামীলীগের হাই কমান্ড থেকে দলীয় প্রার্থীকে যদি মনোনয়ন দেয়া নাহয়, তাহলে অদূর ভবিষ্যতে এই অঞ্চলে আওয়ামীলীগ তথা জাতির জনকের আদর্শের কোনো কর্মী খুঁেজ পাওয়া যাবে না।

মঙ্গলবার বেলা এগারোটার সময়, রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইনষ্টিটিউট প্রাঙ্গণে পূর্ণমিলনীর অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার। এরআগে ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সভাপতি এনামুল হক শামিমের নেতৃত্বে রাঙামাটি সরকারী কলেজ প্রাঙ্গণ থেকে পূর্নমিলনী উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। ছাত্রলীগের প্রাক্তন ও বর্তমান সদস্যরা র‌্যালীতে অংশ নেন।

পূর্ণমিলনী কমিটির আহবায়ক সাবেক ছাত্রলীগ নেতা অংশুছাইন চৌধুরীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বরসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ছাত্রলীগের সাবেক সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল।