কাপ্তাইয়ে ইয়াবাসহ উপজেলা ছাত্রলীগ সভাপতির ভাই মামুন আটক

॥ আলমগীর মানিক ॥

পুলিশের চোঁখকে ফাঁকি দিয়ে নিয়মিত মাদক বিক্রেতা মামুনুর রশিদ মামুন ওরফে ইয়াবা মামুনকে অবশেষে হাতেনাতে ৮০ পিছ ইয়াবাসহ আটক করতে সক্ষম হয়েছে কাপ্তাই ফাঁড়ি পুলিশ। স্থানীয়রা জানিয়েছে আটককৃত মামুন কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমনের বড় ভাই।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় কাপ্তাইয়ের ঢাকাইয়া কলোনী এলাকা থেকে ৮০পিছ ইয়াবা ট্যাবলেটসহ মামুনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি রহমান খান পাঠান। তিনি জানান, আটকৃত মামুনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নাম্বার-১, তারিখ : ০১/১১/২০১৮ইং।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, নিজের ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সভাপতি হওয়ার সুবাধে মামুন বেপরোয়াভাবে মাদকের ব্যবসায় জড়িয়ে পড়ে।  এরআগেও সে একাধিকবার পুলিশের হাতে আটক হয়েছিলো।

স্থানীয়রা জানিয়েছেন, মামুন নিজেই ইয়াবা ট্যাবলেট পাইকারি এনে খুচরা বিক্রি করতো। কাপ্তাইয়ের ব্যাঙছড়ি, শীলছড়ি, বড়ইছড়ি, সীতার ঘাট, লগগেইটসহ নতুন বাজারস্থ কর্ণফূলী ঘাট এলাকায় প্রতিদিন সন্ধ্যা নামার পরপরই মামুন ইয়াবা বিক্রিতে নেমে পড়তো।

কাপ্তাইয়ের কর্ণফূলী নদীতে নৌকায় চড়ে ইয়াবা বিক্রি করতো মামুন এমন তথ্য জানিয়ে স্থানীয় কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, নতুন বাজারের কর্ণফুলী নদীর ঘাটটি বর্তমানে মামুনের কারনেই প্রায় অচল হয়ে পড়েছে।

সন্ধ্যারাতের পর থেকে সেখানে কেউ চলাচল করতে পারে না। প্রায় সময় মাদকাসক্ত মামুনের রোষানলে পড়তে হয় পথচারিদের। তার কারনেই এই ঘাট নিয়ে এখন আর আগের মতো যাত্রী পারাপার হয়না। স্থানীয় বাসিন্দারা মামুনের আটকের খবর শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে এলাকাবাসী।