রাঙামাটিতে যৌথবাহিনীর পৃথক অভিযানে অস্ত্রসহ আটক ২

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনী গোপন সংবাদের ভিত্তিতে পৃথক পৃথক অভিযান চালিয়ে দু’জনকে আটক করেছে। আটককৃতরা হলেন-বরকল উপজেলার সুবলং ইউনিয়নের শিলারডাক গ্রামের মেগানাথ চাকমার ছেলে মঙ্গল কুমার চাকমা (৩২)। এসময় তার কাছ থেকে একটি অস্ত্র এবং ১৮রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। তবে সে কোন দলের সাথে জড়িত এখনো সে তথ্য পাওয়া যায়নি।

অপরদিকে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারস্থ শহীদ মিনার এলাকার একটি ব্যক্তি মালিকানাধীন রেস্টুরেন্টে অভিযান চালিয়ে রাঙামাটি সদরের কুতুকছড়ি এলাকার বৌদ্ধ চরণ চাকমার ছেলে রুপায়ন চাকমা (৪৫) কে আটক করেছে নিরাপত্তা বাহিনী। রুপায়ন ইউপিডিএফ’র প্রসীত গ্রুপের রাঙামাটি সদরের কুতুকছড়ি এলাকার কালেক্টর। এসময় তার কাছ থেকে নগদ সাড়ে ১৩হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের চেক বই, একটি মটর সাইকেল এবং সংগঠনের গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয় যৌথ বাহিনী সূত্রে জানানো হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমদ খাঁন জানান- সোমবার দিবাগত রাতে যৌথবাহিনী অভিযান চালিয়ে মঙ্গল কুমার চাকমা নামের একজনকে অস্ত্রসহ আটক করেছে এবং জিজ্ঞাসাবাদ শেষে তাকে মঙ্গলবার (৬নভেম্বর) দুপুরে বরকল থানায় হস্তান্তর করা হয়। বর্তমানে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

অপরদিকে আটকের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) শিবু প্রসাদ দাশ জানান-মঙ্গলবার বিকেলে যৌথবাহিনী কর্তৃক আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।