রুমা ও নাইক্ষ্যংছড়িতে পৃথক দূর্ঘটনায় শিশুসহ নিহত- ২

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রুমা উপজেলায় সড়ক নির্মাণকাজে নিয়োজিত নিরাপত্তাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরে ব্যবহৃত একটি গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরের রুমা বাজার সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। এদিকে বুধবার দুপুরে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে টমটম গাড়ির ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। নিহত শিশু ইউনিয়নের ৫নং ওয়ার্ড হলদ্যাশিয়া গ্রামের বাসিন্দা আব্দুস সালামের পুত্র মো: জেহান (৬)। উক্ত ঘটনায় স্থানীয় লোকজন টমটম চালককে আটক করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারি ইনচার্জ মাইনুদ্দিনের হাতে সপোর্দ করেছে। আটক টমটম চালক হলো কক্সবাজার জেলার রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের রেনুরকোল গ্রামের বাসিন্দা নুরুল আলমের পুত্র আবু বক্কর ছিদ্দিক (২০)।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে জেলার রুমা বাজার এলাকায় একটি রাজনৈতিক অনুষ্ঠান শেষে ফেরার পথে সেনাবাহিনীর কন্সট্রাকশন কাজে নিয়োজিত মিনি ট্রাক (ডাম্পার) এর ধাক্কায় রাজিব ও শাহিনুর নামে দুই যুবক আহত হয়। পরে শাহিনুর কে বান্দরবান সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত শাহিনুর রুমা উপজেলার আবু তালেবের ছেলে। এদিকে দূর্ঘটনার খবর পেয়ে রুমা সফরে থাকা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি হতাহতদের দেখতে হাসপাতালে ছুটে যান।

দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম চৌধুরী বলেন- নিরাপত্তাবাহিনীর নির্মাণকাজে নিয়োজিত একটি ডাম্পার ও মোটরসাইকেলের ধাক্কায় দুইজন আহত হয়। পরে শাহিনুর নামে এক যুবক হাসপাতালে মারা যান।

অপরদিকে নাইক্ষ্যংছড়ির বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারি ইনচার্জ উপপরিদর্শক মো: মাইনুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- টমটম গাড়ির চালকে আটক করা হয়েছে এবং শিশুটির মৃত দেহ সুরত হাল করা হচ্ছে। বাকি পরিবারের সদস্যদের সাথে কথা বলে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে এবং ময়না তদন্তের জন্য শিশুটির লাশ বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হবে।