সরকার কর্তৃক নির্ধারিত ফি’র অতিরিক্ত গ্রহণ না করতে ছাত্রলীগ সাধারন সম্পাদকের আহবান!

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

বর্তমান সরকার জনগনের আস্থার ও নির্ভরতার প্রতীক। যাকে দেশরত্ন শেখ হাসিনা হিসেবে আখ্যায়িত করে। বর্তমান সরকারের একটি যুগান্তকারী পরিবর্তন ঘটেছে শিক্ষাখাতে। বছরের শুরুতেই ১লা জানুয়ারি বিনামূল্যে বই বিতরন আওয়ামীলীগ সরকারের অবদানের ফল।

বর্তমানে ছাত্র/ছাত্রীরা তাদের ভর্তি সহ সকল প্রকার কাজের সুযোগ সুবিধা মুহুর্তেই গ্রহন করতে পারছেন সরকারের ইন্টারনেট সুবিধার মাধ্যমে। শিক্ষার প্রসার ঘটেছে অরন্য থেকে লোকালয়েও। বছরের শুরুতেই বই পেয়ে আনন্দে মেতে উঠে ছাত্র/ছাত্রীরা। সরকারের দ্রুত উন্নয়নের ছোঁয়া লেগেছে রাঙামাটির দূর্গম নানিয়ারচর উপজেলাতেও। উন্নয়নের স্বরুপ নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয়টি আজ সরকারি হিসেবে স্বীকৃতি পেল। এই বিদ্যালয়ের পড়াশোনার গুনগত মান অত্যন্ত ভাল। রয়েছে সঠিক পাঠদান। বিদ্যালয়টিতে রয়েছে এসএসসি পরিক্ষার নির্ধারিত কেন্দ্র। এছাড়াও উপজেলার আরকেটি পরীক্ষার কেন্দ্র রয়েছে বেতছড়ি জেনারেল ওসমানী উচ্চ বিদ্যালয়ে।

এবারের আসন্ন এসএসসি পরীক্ষায় সরকার কর্তৃক বিশেষ ব্যবস্থা স্বরুপ নির্ধারিত ফরম ফিলাপের ফি নির্ধারণ করা হয়েছে। যাতে করে তারা অতিরিক্ত ফি আদায় করে অযথা পরিক্ষার্থী, অভিবাবককে হয়রানী করতে না পারে। তাই আজ সেই নির্ধারিত ফি গ্রহন করতে ও অতিরিক্ত ফি আদায় না করার জন্য সদয় অনুরোধ/পরামর্শ স্বরুপ আলোচনা করতে বিদ্যালয়ে যান বর্তমান সরকারের ছাত্র সমাজের দায়িত্বরত নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রিপন দাশ। এসময়  উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঙ্গদ চাকমা, সহকারী প্রধান শিক্ষক মিসেস অন্নেশা চাকমা, সহকারী শিক্ষক রুপায়ন বড়ুয়া, আশোক কুমার চাকমা সহ সকল শিক্ষকগন উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সাধারন সম্পাদক রিপন দাশ ছাত্র সমাজের উন্নতি, অগ্রগতি ও সরকারের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে মুল নির্ধারিত ফি গ্রহন করার পরামর্শ, অনুরোধ জানান। এবং প্রসঙ্গত সূত্রে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঙ্গদ চাকমা ও সহকারী শিক্ষক রুপায়ন বড়ুয়া নিশ্চিত করেন যে আমরা সরকারের নির্ধারিত ফি আদায় করব,অতিরিক্ত কোন ফি আদায় করব না। সরকারের নির্দেশনায় আমাদের মূল লক্ষ্য।