ব্রেকিং নিউজ

জুরাছড়ির আমতলী ধর্মোদয় বনবিহারে কঠিন চীবরদান শুরু!

॥ স্মৃতিবিন্দু চাকমা – জুরাছড়ি ॥

জুরাছড়ি উপজেলার সর্ব প্রথম পর্দাপণ সাধনানন্দ মহাস্থবির বনভান্তে’র বনবিহার হিসেবে পরিচিত আমতলী ধর্মোদয় বন বিহারে ২৫ তম দানোত্তম শুভ কঠিন চীবরদান উদ্ধোধন করেন রাজবনবিহার থেকে আগত শ্রীমৎ যুক্তিবাদ মহাস্থবির।

এসময় উপস্থিত ছিলেন অত্র বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্ম জ্যোতি স্থবির সহ বিহারের ভিক্ষু সংঘ ও পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।বিকাল ৩-৩০ ঘটিকায় উদ্ধোধনের সময় সারারাত ব্যাপী যারা কাপড় বুনন করবেন তাদের উদ্দেশ্য করে স্বধর্ম দেশনা প্রদান করেন, সুবলং শাখা বনবিহার থেকে আগত শ্রীমৎ আর্যনন্দ মহাস্থবির। এসময় সকল প্রাণী হিতসুখ মঙ্গল কামনার্থে পঞ্চশীল প্রার্থনা করেন বিহার পরিচালনা কমিটির সভাপতি নিগিরেশ্বর চাকমা।

উল্লেখ্য বিহার পরিচালনা কমিটির সদস্য অনিল বরণ চাকমা জানান, প্রতিবছরের ন্যায় এই বছরও আমরা যে কঠিন চীবরদান উদযাপন করতেছি তা এখানকার বেীদ্ধ ধর্মালম্ভীরা আগ্রহের সহিত কায়িক, বাসনিক, আর্থিক সহযোগিতা দিয়ে থাকেন, এজন্য আমরা সকলে সম্মলিত ভাবে অনুষ্ঠান সম্পাদন করে থাকি। অনিল বরণ চাকমা আরো বলেন, উপজেলার সকল প্রশাসনের সহযোগিতায় এবং প্রতিবছর জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতায় আমরা শান্তি শৃঙ্খলাভাবে অনুষ্ঠান সম্পন্ন করায় আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো জানান, গত বছরের চাইতে এই বছর আরো বেশী পূন্যার্থী সমাগম হবে এমন আশা প্রকাশ করেন।