মাটিরাঙ্গায় আঃলীগ কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরনের ঘটনায় বিএনপি নেতা গ্রেফতার!

॥ মাটিরাঙ্গা প্রতিনিধি ॥

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বোমা বিস্ফোরনের ঘটনায় দায়ের করা মামলায় মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মো. নুরুল আলম রানাকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

বৃহস্পতিবার(৮ নভেম্বর) বিকাল ৫টার দিকে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করে মাটিরাঙ্গা থানা পুলিশ। আটকের পরপরই তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন বলেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে তাকে আটক করা হয়েছে। এঘটনায় দায়ের করা মামলায় অন্যদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ১ নভেম্বর রাত পৌনে ৮টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে একাধিক পেট্রোল ও ককটেল বোমা বিস্ফোরনের ঘটনা ঘটে। এ ঘটনায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী আহত হয়। এসময় আওয়ামী লীগ অফিসের আশেপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর থেকেই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা এ ঘটনার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে আসছেন।

বোমা বিস্ফোরনের ঘটনায় ওইদিন রাতেই বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামী করে মামলা করেন মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন।