রাঙামাটি ২৯৯ আসনের মনোনয়নপত্র দাখিলের তারিখ ঘোষণা!

॥ গণ-বিজ্ঞপ্তি ॥

২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ তফসিল ঘোষণা করেন। তারই পরিপ্রেক্ষিতে ৮ নভেম্বর বৃহস্পতিবার রাঙামাটি জেলা প্রশাসকের স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। উক্ত বিজ্ঞপ্তিতে সোমবার ১৯ নভেম্বরের মধ্যে রিটার্নিং অফিসারের (রাঙামাটি জেলা প্রশাসক) কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার আহবান করা হয়।

গণ-বিজ্ঞপ্তিতে মিঃ মামুনুর রশিদ প্রত্যেক নির্বাচনী এলাকার ভোটারগণকে স্ব স্ব নির্বাচনি এলাকা হতে একজন জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করার জন্য সময়সূচি ঘোষণা করে বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১১ এর দফা (২) অনুসারে আমি এ কে এম মামুনুর রশিদ, জেলা প্রশাসক, রাঙামাটি পার্বত্য জেলা ও রিটার্নিং অফিসার এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানাচ্ছি যে, জাতীয় সংসদ নির্বাচনের উদ্দেশ্যে নির্বাচন কমিশন ০৮ নভেম্বর ২০১৮ / ২৪ কার্তিক ১৪২৫ তারিখে প্রজ্ঞাপনের মাধ্যমে প্রত্যেক নির্বাচনি এলাকার ভোটারগণকে স্ব স্ব নির্বাচনি এলাকা হতে একজন জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করার জন্য নিম্নলিখিত সময়সূচি ঘোষণা করেছেনঃ

(ক) রিটার্নিং অফিসার/ সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ সোমবার ১৯ নভেম্বর ২০১৮/ ৫ অগ্রহায়ণ ১৪২৫।

(খ) রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮/ ৮ অগ্রহায়ণ ১৪২৫।

(গ) প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ বৃহস্পতিবার ২৯ নভেম্বর ২০১৮/ ১৫ অগ্রহায়ণ ১৪২৫।

(ঘ) ভোট গ্রহণের তারিখ রবিবার ২৩ ডিসেম্বর ২০১৮/ ৯ পৌষ ১৪২৫।

পুর্বোল্লিখিত আদেশের অনুচ্ছেদ ১১ এর দফা (৩) অনুসারে ২৯৯ রাঙামাটি নির্বাচনি এলাকার সকল বাসিন্দাদের জ্ঞাতার্থে আমি আরও জানাচ্ছি যে, আগামী ১৯ নভেম্বর ২০১৮/ ০৫ অগ্রহায়ণ ১৪২৫ তারিখ অথবা উক্ত দিনের পুর্ববর্তী কোন দিনে সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত উল্লিখিত নির্বাচনি এলাকা হতে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আমার কার্যালয়ে (জেলা প্রশাসকের কার্যালয়ে, রাঙামাটি পার্বত্য জেলা) এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে (উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়(সকল), রাঙামাটি পার্বত্য জেলা) মনোনয়নপত্র গৃহীত হবে।