বাঘাইছড়িবাসীর প্রিয় ওসি আমির হোসেনকে রাঙ্গামাটি পুলিশ সুপার কার্যালয়ে বদলী!

॥ মো: ওমর ফারুক সুমন – বাঘাইছড়ি ॥

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: আমির হোসেন কে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বদলি করা হয়েছে। উপজেলার ছোটবড় সকলের প্রিয় ব্যাক্তিত্ব ও চৌকশ পুলিশ অফিসার মো: আমির হোসেন দুই বছর সফলতার সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানে ওসি আমির হোসেনের স্থলাভিসিক্ত হয়েছেন ওসি মো: মঞ্জুরুল আলম।

৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার  এক জরুরী নোটিশে শুক্রবার  রাঙ্গামাটি পুলিশ সুপারের কার্যালয়ে যোগদানের উদ্দেশ্যে বাঘাইছড়ি ত্যাগ করেন বাঘাইছড়ির আপামর জনসাধারণের মন জয় করা এই পুলিশ কর্মকর্তা। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে বাঘাইছড়ি থানায় যোগদান করেন বাংলাদেশ পুলিশের এই চৌকশ অফিসার, দায়িত্ব গ্রহনের পর থেকেই সহকর্মীদের সহযোগীতা ও তার কর্মদক্ষতার মাধ্যমে সকলের প্রিয় পুলিশ অফিসার হয়ে উঠেন। অপরাধ দমন, মাদক ইয়াবা,  চোরাচালান, মোটর সাইকেল ছিনতাইরোধ, ছিনতাইকৃত মোটর সাইকেল উদ্ধার, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, পাহাড়ে বিবাদমান সন্ত্রাসী দল দমনকরাসহ নানাবিধ ভালোকাজের দৃষ্টান্ত রেখে গেছেন এই কর্মকর্তা।

এছাড়াও বাঘাইছড়ি থানায় দায়িত্ব গ্রহণের পর Bagaichari thana Rmt নামে একটি ফেইসবুক আইডি খুলে ডিজিটাল থানায় রুপান্তরের চেষ্টা অব্যাহত রাখেন।
থানা পুলিশের দৈনন্দিনের কাজকর্ম থানার ফেইসবুক পেইজে প্রকাশ করে সচ্ছতার প্রমাণ করতেন এবং সকলের মাঝে প্রচার করতেন তারই ফলশ্রুতিতে বাঘাইছড়ি থানা পুলিশের সাথে অত্রএলাকার জনসাধারণের বন্ধুসূলভ সম্পর্ক গড়ে উঠে তিনি হয়ে উঠেন জনতার পুলিশ।

এছাড়াও থানা এলাকার সৌন্দর্য্য বর্ধনের জন্য থানার ভবনের আশপাশে প্রায় ৪/৫ শত ফলজ ও বনজ গাছের চারা রোপন করেন। তাছাড়াও ইভটিজিং প্রতিরোধে বিভিন্ন বিদ্যালয়, কলেজ,মাদ্রাসার দেয়ালে বিভিন্ন সচেতনাতামূলক বাণী লিখে মানুষকে সচেতন করার চেষ্টা করেছেন।  তাই পূর্বের তুলনায় বাঘাইছড়ি আইনশৃঙ্খলা পরিবেশ অনেক ভালো।

ওসি আমির হোসেনের দিকনির্দেশনায় ছিনতাইকৃত তিনটি মোটরসাইকেল চোরসহ উদ্ধার হয় যাহা বাঘাইছড়ি থানা পুলিশের ইতিহাসে বিরল। তাই অল্পসময়ের মধ্যেই বাঘাইছড়িবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছিলেন এই পুলিশ কর্মকর্তা।

জনসাধারণের পক্ষ থেকে সংবর্ধিতও হয়েছেন বহুবার, “পুলিশ জনতা জনতাই পুলিশ” এই কথাটির যথার্থই দেখিয়েছিলেন ওসি আমির হোসেন।

হঠাত তার বদলীর কথা শুনে অনেকেই যেন থমকে গেছেন। সদ্যবিদায়ী পুলিশ কর্মকর্তা ওসি আমির হোসেন বলেন মানুষের ভালোবাসাই আমার বড় প্রাপ্তি, আমি আজীবন বাঘাইছড়িবাসীর কথা মনে রাখবো, যেখানেই থাকি বাঘাইছড়ি আমার হৃদয়ে থাকবে। আমি আমার সবটুকু দিয়ে পুলিশবাহিনীর সুনাম রক্ষার চেষ্টা করবো, আপনারা আমার জন্য দোয়া করবেন, নতুন ওসি সাহেবকেও আমার মত করে সহোযোগীতা করবেন।