কে হচ্ছেন খাগড়াছড়ির নৌকার মাঝি!

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে সরগরম খাগড়াছড়ি। কে কে সংগ্রহ করছে মনোনয়ন ফরম তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা আর ব্যাপক আলোচনা। নির্বাচনের আগেই আরেক উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়ি ২৯৮ নং আসনে। পাহাড় বেষ্টিত এ জেলায় এখন নতুন ঈদের আনন্দের খুশি বইছে নেতাকর্মীদের মাঝে।

শুক্রবার সকাল থেকে আওয়ামীলীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে দলটি।

গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে। ৮টি বুথে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়। আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে সিদ্ধান্ত গৃহিত হয়।

ইতিমধ্যে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা,সাবেক খাগড়াছড়ির আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদস সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা,বর্তমান খাগড়াছড়ির সংসদ সদস্য ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি রোয়াজা মনোনয়ন ফরম দলীয় নেতাকর্মীরা সংগ্রহ করেছে বলে জানা গেছে।

মনোনয়ন সংগ্রহ নিয়ে উৎসেবর আমেজ বিরাজ করছে প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে। মনোনয়ন চুড়ান্ত হলেই বুঝা যাবে কে হচ্ছেন খাগড়াছড়ির নৌকার মাঝি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী একাদশ সংসদ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, মনোনয়ন যাছাই-বাছাই ২২ নভেম্বর,মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর এবং ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।