নোংরা পরিবেশে খাদ্য তৈরি: হিলফুল বেকারীকে মোবাইল কোর্টের জরিমানা!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

নোংরা পরিবেশে খাবার উৎপাদনের দায়ে রাঙামাটি শহরের তবলছড়ি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। রবিবার (১১ অক্টোবর) দুপুরে আকষ্মিক এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রাঙামাটি জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ।

তথ্য সুত্রে জানা গেছে, রাঙামাটি শহরের তবলছড়ি বাজারের জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশের নেতৃত্বে শহরের তবলছড়ি নিচের বাজারের বিভিন্ন দোকান ও বেকারীতে আকষ্মিক অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে তবলছড়িস্থ হিলফুল বেকারীতে বিভিন্ন ধরনের খাদ্য প্রস্তুত করা হচ্ছিলো। এসময় বিভিন্ন ধরনের বিস্কুট, পাউরুটি ও কেক নোংরা পরিবেশে মাটিতে ফেলে রাখা হয়েছে। তাছাড়া বেকারীর ভিতর বিশাক্ত জাতীয় দ্রব্য এমোনিয়া পাওয়া যায়। তাই বেকারীর ম্যানেজারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় তাকে ৬ হাজার টাকা জরিমানা প্রদান করেন রাঙামাটি জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ।

উক্ত অভিযান পরিচালনাকালে রাঙামাটি সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোছাঃ নাছিমা আক্তার খানম, জেলা প্রশাসনের পেশকার মো: নজরুল ইসলামসহ জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।