মারিশ্যা-দীঘিনালা সড়কের দুইপাশে ঘন জঙ্গলঃ গাড়ী চলাচলে বিঘ্ন, বড় দুর্ঘটনার আশংকা!

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়ি উপজেলার প্রধান সড়ক মারিশ্যা দীঘিনালা সড়কের দুই পাশে জঙ্গলে আচ্ছাদিত হওয়ায় উপজেলার দেড় লক্ষাধিক লোকের যাতায়াতের একমাত্র সড়কটি একেবারেই সরু হয়ে সংকীর্ণ হয়ে গেছে, বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে সড়কে চলাচল করা চালক ও সচেতন মহল, অতি সহসা জঙ্গল পরিষ্কার করার দাবী জানিয়েছে তারা।

রাজীব চাকমা নামে এক জীপ চালক সিএইচটি টাইমস কে বলেন আমরা জীবিকার তাগিদে ঝুঁকি নিয়ে গাড়ীতে যাত্রী নিয়ে চলাচল করি, যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে তাই আপনাদের মাধ্যমে প্রসাশনের দৃষ্টি আকর্ষন করছি যাতে দ্রুত সড়কের দুইপাশে জঙ্গল পরিষ্কারের উদ্যোগ গ্রহন করেন।

ইতোমধ্যে সড়কের দুইপাশে জঙ্গল নিয়ে সামাজিক মাধ্যমেও তোলপার চলছে অনেকেই সড়কের ছবি ফেইসবুকে আপলোড করে জঙ্গল পরিষ্কারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। মো: ইউনুছ নামে উপ-সহকারী এক কৃষি কর্মকর্তা সড়কের ছবি দিয়ে অনুরোধ করেছেন দুইপাশের জঙ্গল পরিষ্কার করার।

মো: নজরুল ইসলাম নামে একজন মোটর সাইকেল চালক বলেন অতি দ্রুত সড়কের জঙ্গল পরিষ্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনা অবিসম্ভাবী। তাই জরুরী ভিত্তিতে সড়কটি পরিষ্কার করতে হবে, যাত্রীরাও আতঙ্ক নিয়ে যাতায়াত করেন। ঢাকাগামী শান্তি পরিবহনের যাত্রীবাহী বাসটি যখন আসে তখন আশে পাশে কোন জায়গাই থাকেনা বাধ্য হয়ে জঙ্গলের মধ্যে গাড়ী নিয়ে অবস্থান করতে হয়, তখন সাপ ও বিসাক্ত পোকামাকড়ের কামড়ের সম্ভাবনা থাকে ইতোমধ্যে অনেকে পোকার কামড়ও খেয়েছে।

সড়কের দুইপাশে জঙ্গলের বিষয়ে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা মো:ফায়িজ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন আমরা ইতোমধ্যে প্রধান সড়কের জঙ্গল পরিষ্কারের কাজ শুরু করেছি,  আশাকরি সপ্তাহখানেকের মধ্যে মারিশ্য দীঘিনালা সড়কেও কাজ শুরু করতে পারবো।