দীঘিনালায় প্রধান শিক্ষক অপহৃত! 

দীঘিনালা প্রতিনিধি ॥

খাগড়াছড়ির দীঘিনালায় উত্তর রেংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপহৃত হয়েছে। অপহৃত প্রধান শিক্ষকের নাম উষা আলো চাকমা (৪৮)। রবিবার রাত ১১টার দিকে চৌধুরী পাড়া নিজ বাড়ি থেকে তাকে অপহরন করে অজ্ঞাত ব্যক্তিরা বলে জানিয়েছেন স্থানীয়রা এবং পরিবারের লোকজন।

জানা যায়, রবিবার রাত ১১টার দিকে তাঁর নিজ বাড়ী থেকে অজ্ঞাত কয়েক ব্যক্তি ডেকে নিয়ে যায়। এর পর থেকে সে আর বাড়ী ফিরেনি। সোমবার (১২ নভেম্বর) জেএসসি পরীক্ষার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষার ডিউটি থাকার পরও সে অংশ নিতে পারেনি। মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা উপস্থিত আছেন, কিন্তু অন্যান্য শিক্ষকরা আতঙ্কিত! এব্যাপারে বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রমিস চাকমা জানান, পরিবারের মাধ্যমে জেনেছি, তাকে অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ডেকে নিয়ে গেছে। এর পর থেকে সে আর বাড়ী ফিরেনি এবং বিদ্যালয়েও আসেনি।

মঙ্গলবার সকালে চৌধুরী পাড়া গ্রামের বাড়ী গিয়ে দেখা যায়, অপহৃত প্রধান শিক্ষকের স্ত্রী সুজাতা চাকমা বাড়ীতে নেই। বাড়ীতে অবস্থানরত ভাতিজা নিটু চাকমা জানান, অজ্ঞাত লোকজন বাড়ী থেকে ডেকে নিয়ে যাওয়ার পর থেকে, আমার চাচী বিভিন্ন এলাকায় খুঁজে বেড়াচ্ছেন। গত তিনদিনেও কোন প্রকার খবর পাওয়া যায়নি। এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, উত্তর রেংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপহরণ বা নিখোঁজের ঘটনায় কেউ কোন প্রকার অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।