একাদশ সংসদ নির্বাচনঃ রাঙামাটিতে মনোনয়ন বিক্রি ৪

॥ নিজস্ব প্রতিবেদক ॥

একাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন পত্র বিক্রির চতূর্থ দিন (বুধবার) পর্যন্ত ২৯৯ নং রাঙামাটি আসনের জন্য মনোনয়নপত্র বিক্রি হয়েছে চারটি। এ চারটি ফরম বিক্রি হয় নতুন সিডিউল ঘোষণার পরের দিন মঙ্গলবার। প্রসঙ্গত সোমবার প্রধান নির্বাচন কমিশনার নতুন তফসিল ঘোষণা করলেও সারাদেশে রোববার থেকেই মনোনয়নপত্র সংগ্রহের কাজ চলছে। ৪টি মনোনয়নপত্র যাদের নামে সংগ্রহ করা হয়েছে তারা হলেন ইউপিডিএফ সমর্থিত সচিব চাকমা ও শান্তি দেব চাকমার নামে। অপর দুটি মনোনয়নপত্র সংগ্রহ করেছে ইসলামিক আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলার সভাপতি মোঃ জসিম উদ্দিন এবং ওয়ার্কাস পার্টির জুঁই চাকমা।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল থেকে কেউ মনোনয়নপত্র সংগ্রহ না করলেও বিকালের পর থেকে ৪ টি মনোনয়নপত্র সংগ্রহ করেছে প্রার্থীরা। রাঙামাটি ট্রেজারী চালানের মাধ্যমে ৩৪,০০০ হাজার টাকা জমা দিয়ে এই মনোনয়নপত্র সংগ্রহ করছে প্রার্থীরা। এখনো পর্যন্ত বড় দলের কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

মনোনয়নপত্র গ্রহণের সময় ইসলামি আন্দোলন বাংলাদেশ রাঙামাটির সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক নুর হোসেন, ইসলামি যুব আন্দোলনের সভাপতি মোঃ ইসমাইল, ইসলামি শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ নাছির উদ্দিনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ইসলামিক আন্দোলন বাংলাদেশে নিজস্ব প্রতীক হাতপাখা নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করবে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) রাঙামাটি জেলা নির্বাচন অফিসে ছিলো উৎসব মুখর পরিবেশ। কর্মকর্তা কর্মচারী সকলেই অফিসে সরব উপস্থিতি ছিলো। এছাড়া উপজেলাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা ছিলো চোখে পড়ার মতো। বুধবার (১৪ নভেম্বর) আরো কয়জন মনোনয়নপত্র সংগ্রহ করবে তা এখন দেখার বিষয়। প্রসঙ্গত এ বছর অনলাইনের মাধ্যমেও মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা প্রদান করা যাবে।