রিজভী’র চিঠিতে বান্দরবানে বিএনপির ৩ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে বহিষ্কৃত বান্দরবান বিএনপির ৩ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়া এই তিন নেতা হলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজি মহতুল হোসেন যত্ন, জেলা বিএনপির সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ও জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক মশিউর রহমান মিটন। তিন জনই জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক সাংসদ রাজপুত্র সাচিং প্রু জেরী পন্থি হিসেবে পরিচিত।

বৃহস্পতিবার বিকালে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানানো হয়।

এদিকে তিন নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার হওয়ার পর বান্দরবানে জেরী গ্রুপের নেতা কর্মীদের মধ্যে আনন্দ উদ্দীপনা ছড়িয়ে পড়ে। শহরের বিভিন্ন জায়গায় তারা মিষ্টি বিতরণ করেন। এর আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২০১৫ সালে জেলা বিএনপি থেকে এই ৩ নেতাকে বহিষ্কার করা হয়েছিল।

সে সময় দলের পৌর মেয়র প্রার্থী জাবেদ রেজার বিরুদ্ধে তারা অবস্থান নেন। নেতৃত্বের দ্বন্ধের কারনে ১৯৯৬ সাল থেকে বান্দরবান সংসদীয় আসনে বিএনপির প্রার্থী আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হয়ে আসছে। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বান্দরবানে বিএনপির দুটি গ্রুপ থেকে মোট ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বহিস্কারাদেশ প্রত্যাহার হওয়ার পর জেরী গ্রুপের উল্লাস ছড়িয়ে পরে। এই প্রসঙ্গে জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, বহিস্কারাদেশ প্রত্যাহার হওয়ায় এখন আমরা দলের জন্য আরো ভালভাবে কাজ করতে পারবো। এছাড়া বিএনপি থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে আমরা সবাই মিলে প্রার্থীর পক্ষেই কাজ করবো।