পাহাড়ের অবহেলিতদের জন্যে কাজ করে যাচ্ছে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম!

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম এর দ্বি-বার্ষিক সম্মেলন ও ১৩তম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। শুক্রবার সকালে শহরের সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী আদালত সড়ক হয়ে শাপলা চত্বর ঘুরে টাউন হলে গিয়ে শেষ হয়।

পরে টাউন হলে জাতীয় ও ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের দলীয় পতাকা উত্তোলন শেষে কাউন্সিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ টিএসএফ এর সভাপতি দেবাশীষ ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্ভোধন করে প্রধান অতিথি ছিলেন, উপজাতীয় টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালা উদ্দিন,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা, বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, খাগড়াছড়ি পাজেপ সদস্য খগেশ^র ত্রিপুরা,পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ^র ত্রিপুরা,রাঙ্গামাটি পাজেপ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা প্রমূখ।

পরে আলোচনা সভা ও কাউন্সিলে বক্তরা বলেন, টিএসএফ পাহাড়ে শিক্ষা,উন্নয়ন অগ্রগতি ও অবহেলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এ সময় পাহাড়ে সকল ভাষাভাষীর মানুষ মিলেমিশে কাজ করে স্ব-স্ব সংস্কৃতি রক্ষা করে এগিয়ে যাওয়ার আহবান জানান বক্তরা। সম্মেলন শেষে প্রেম রঞ্জন ত্রিপুরাকে সভাপতি,নক্ষত্র ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও যদুনাথ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্য কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়।