আয়করের প্রতি জনগণের ভয়ভীতি দূরীকরণে আয়কর মেলা’র আয়োজন!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আয়কর বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও অভ্যন্তরীণ সম্পদ আহরণ কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও রাঙ্গামাটিতে শুরু হয়েছে ৪দিনব্যাপী আয়কর মেলা।

শুক্রবার সকালে রাঙ্গামাটি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ সেন্টারে আয়কর বিভাগ, চট্টগ্রাম কর অঞ্চল-৩ আয়োজিত চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ব্রেঞ্চ এর ট্যাকসেস আপীলাত ট্রাইব্যুনাল সদস্য (কর কমিশনার) সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙ্গামাটি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্টিজ সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ, কর অঞ্চল-৩ চট্টগ্রাম কর কমিশনার ফরিদ আহমেদ।

সভায় বক্তারা বলেন, জাতীয় উন্নয়নে অভ্যন্তরীণ সম্পদ ব্যবহারের বিকল্প নেই। আর অভ্যন্তরীণ সম্পদ বাড়াতে হলে করের আওতা বৃদ্ধিসহ কর বান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে।
তাই দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে সমাজের বিত্তবানরা সবার আগে এগিয়ে আসা জরুরী। তাই আয়করের প্রতি জনগণের ভয়ভীতি দূর করতে মেলার আয়োজন করা হয়েছে। চারদিনের মেলায় এক ছাদের নিচে রিটার্ন, আয়কর গ্রহণ ও যাবতীয় পরামর্শ মিলবে।

এবারের মেলায় সোনালী ব্যাংকের বুথসহ অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের জন্য নির্দিষ্ট বুথ, সিনিয়র সিটিজেন, নারী মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথ ও ট্যাক্স এডুকেশন বুথ রয়েছে।