জুরাছড়ির মৈদং ইউনিয়নের ডিজিটাল কেন্দ্রে ল্যাপটপ বিতরণ!

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জুরাছড়ি উপজেলার মৈদং ইউনিয়নে ১৯ নভেম্বর জেলা পরিষদ বিশ্রামাগাড়ে ৩০ জন দরিদ্র যুবতী মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রে ল্যাপটপ, কালার প্রিন্টার, ডিজিটাল ক্যামেরা, স্ক্যানার বিতরণ করা হয়। মৈদং ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান,ভাইস চেয়ারম্যান রিটন চাকমা প্রমূখ।

ইউপি সচিব সুমন চাকমা সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান বলেন, জুরাছড়ি উপজেলার মধ্যে সবচেয়ে দূর্গম হচ্ছে মৈদং এবং দুমদুম্যা।ঐ এলাকার জনগণ সকল দিক থেকে এখনো পিছিয়ে পড়ে রয়েছে এজন্য ঐ সব দরিদ্র যুবতী মেয়েরা যাহাতে আত্মনির্ভরশীল হয়ে নিজেকে স্বাবলম্বী করতে পারেন সেজন্য উক্ত ইউপি চেয়ারম্যান সাধনানন্দ চাকমা (এলজিএসপি-৩)এর আওতায় ২০১৭-১৮ অর্থবছরে এই প্রকল্প গ্রহণ করে সেলাই মেশিন দেওয়া হচ্ছে বলে জানান। এসময় তিনি আরো বলেন, প্রতি বছর প্রায় জুরাছড়ি উপজেলার দুইশত সেলাই মেশিন বিতরণ করা হয়ে থাকে যদি সঠিক প্রশিক্ষণ গ্রহণ করে কাজে লাগাতে পারলে প্রত্যন্ত এলাকার মেয়ে উন্নয়নে একধাপ এগিয়ে যাবে বলে মন্তব্য করেন।

ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন, দক্ষ জনশক্তিতে পরিণত করে উন্নয়নে মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। ইতিমধ্যে জুরাছড়ি জোন কর্তৃক মৈদং ইউনিয়নের ফকিরাছড়ি বাজারে দরিদ্র যুবতী মহিলাদের সেলাই মেশিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল বলে জানান।এই প্রশিক্ষণ সঠিকভাবে কাজে লাগিয়ে পারিবারিক একটি আয়ের উৎস হবে মন্তব্য করেন।