রাঙামাটিতে অস্ত্রসহ চাকমা যুবক আটক!

॥ আলমগীর মানিক ॥

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাঙামাটি সদরের জীবতলী এলাকা থেকে অস্ত্রসহ উজ্জ্বল চাকমা (৩৪) নামের এক যুবককে আটক করেছে যৌথবাহিনী। ২০ নভেম্বর সন্ধ্যায় জীবতলী ইউপির ৪নং ওয়ার্ডের ধনপাতা বাজার থেকে এ যুবককে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি এক নলা বন্ধুক, চাঁদা আদায়ের রশিদ বইসহ বিভিন্ন লেখকের বিপ্লবী বই উদ্ধার করা হয়েছে।

রাঙামাটি কোতয়ালী থানা সূত্রে জানা গেছে, স্থানীয় একদল সশস্ত্র সন্ত্রাসী ধনপাতা গ্রামে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে যৌথ বাহিনী। এসময় উজ্জ্বল চাকমার বাড়িতে তল্লাসি চালিয়ে একটি বন্ধুক এবং কিছু বিপ্লবী বই উদ্ধার করা হয় এবং আটক ওই যুবককে সোমবার রাতে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহিদুল হক রনি জানিয়েছেন, অস্ত্রসহ আটক উজ্জল চাকমার বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে উপস্থাপন করে রিমান্ডের আবেদন জানালে আদালত আগামী বৃহস্পতিবার শুনানীর দিন ধার্য্য করে আসামীকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেছেন।