সিএইচটি টাইমসের নির্বাহী সম্পাদক সাংবাদিক আলমগীর মানিককে প্রাণনাশের হুমকি!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ’র নামে রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মী সাংবাদিক আলমগীর মানিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। আলমগীর মানিকের ব্যক্তিগত মুঠোফোন ০১৮২০…৩০৫ নাম্বারে ফোন করে অজ্ঞাতনামা ব্যক্তি আলমগীর মানিককে এই হুমকি দেয়। আলমগীর মানিক এ ব্যাপারে বিস্তারিত তথ্য উল্লেখ পূর্বক রাঙামাটি কোতয়ালী থানায় ওই দিনই (১৮ নভেম্বর) জিডি করেছেন। ইউপিডিএফ এর বিরুদ্ধে সংবাদ মাধ্যমে লেখালেখি না করতে এবং এর পরিণাম ভালো হবে না উল্লেখ করে এই হুমকি দেওয়া হয়। বিষয়টি সাংবাদিক নেতৃবৃন্দকেও অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন হুমকির শিকার সাংবাদিক আলমগীর মানিক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি জানিয়েছেন আমরা বিষয়টি অতীব গুরুত্বের সাথে নিয়েছি। ইতিমধ্যেই আমরা প্রযুক্তি সহায়তা নিয়ে জানতে পেরেছি যে, উক্ত হুমকিদাতার নাম্বারটি নানিয়ারচরের গহীন এলাকায় ব্যবহৃত হচ্ছে। ওসি জানান, বিষয়টি তদন্তের প্রাথমিক পর্যায়ে প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতে আমাদের তদন্ত কাজ চলমান আছে। হুমকিদাতাকে সনাক্ত করনপূর্বক তাকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান ওসি।

এদিকে আলমগীর মানিক জানিয়েছেন, হুমকিদাতার নাম কুনেন্টু চাকমা এবং ০১৮৬৭…২ এই নাম্বারটি কাউখালী চৌধুরী পাড়ার জনৈক মারমা ব্যক্তির নামে রেজিষ্ট্রেশন করা আছে এটা সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে। তিনি জানান, উক্ত কুনেন্টু ইউপিডিএফর ছাত্র সংগঠনের সাথে জড়িত এবং গুরুত্বপূর্ণ পদে রয়েছে। হুমকির পরদিন এবং তারও আগের আরো একমাসের কল লিস্ট চেক করে দেখা দেখে যে উক্ত মোবাইল নাম্বারটি কুতুকছড়ি এলাকায় ব্যবহৃত হয়ে আসছে। ইউপিডিএফর একজন দায়িত্বশীল নেতাও কুনেন্টু চাকমা নামে তাদের একজন দায়িত্বশীল রয়েছে নিশ্চিত করেছেন।