পর্যটক বরণে বান্দরবান শহরে পরিচ্ছন্নতা অভিযান শুরু!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে পর্যটক বরনে শহর পরিস্কার অভিযান শুরু হয়েছে। শীত মৌসুম ও সামনে বিভিন্ন ছুটিসহ গ্রীস্মের ছুটি কাটাবে শিক্ষার্থীরা। সব মিলিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য উপভোগ করতে ছুটি আসা পর্যটকদের বরণ করতে এই উদ্যোগ গ্রহণ করেছে বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদ। রং তুলীতে সাজানো হচ্ছে শহরের বিভিন্ন অলি গলি, পরিষ্কার করা হচ্ছে শহরের প্রতিটা সড়ক ও আশপাশের অংশ। আর সে লক্ষ্যে কাজ শুরু করেছে বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদ।

২৭ নভেম্বর সকালে বান্দরবান বাজারে বিভিন্ন দোকানের পুরোনো জড়ার্জীণ সাইনবোর্ড অপসারন করে নতুন রঙ্গের তুলি সাজানোর হয় প্রতিটা গলি ও দোকানের মুখ। রং তুলিতে সাজানো ও পরিচ্ছনতা অভিযানে বাজার ঐক্য পরিষদের সকল ব্যবসায়ীদের সাথে উন্নয়ন মুলক কাজে অংশ নিয়ে নিজ হাতে রঙ করে কাজের শুভ উদ্বোধন করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এই সময় ব্যবসায়ীদের সাথে আরো উপস্থিত ছিলেন প্যানেল ৪ নং ওয়ার্ড কাউন্সিলর দিলীপ বড়ুয়া, বাজার ব্যাবসায়ী ঐক্য পরিষদের আহব্বায়ক গিয়াস উদ্দীন মাষ্টার, সদস্য সচিব আবু সালেহ চৌধুরী ,যুগ্ম আহব্বায়ক বিমল কান্তি দাশ, বাজার ঐক্য পরিষদের সদস্য রাজু দাশ সহ বিভিন্ন সংগঠনের ব্যবসায়ীবৃন্দ, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা।

পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান, রাস্তার প্রতিটা পাশে আমরা লাইটিং এর ব্যবস্থা করেছি। বান্দরবান পৌর এলাকা এখন বিভিন্ন রং এর লাইটিং এ সু-সজ্জিত। তাছাড়া আর আগামী মাসে শুরু হবে বান্দরবানে বোমাং রাজ পূর্ন্যাহ মেলা। সে উপলক্ষে বান্দরবানে সমাগম হবে ব্যাপক পর্যটক। নির্বাচনের আগে অথবা পরে তার কার্যক্রম ও আমরা গ্রহন করবো। পর্যটকদের নিরাপত্তা বিধানেও আমরা সচেষ্ট রয়েছি।