অ্যাডভেঞ্চার প্রেমিকদের জন্য রাঙামাটিতে শুরু হচ্ছে ফুরমোন ট্রেকিং এক্সপিডিশন!

॥ আলমগীর মানিক ॥

দেশী-বিদেশী অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকদের কাছে পার্বত্য চট্টগ্রামকে নতুনভাবে পরিচিতি করার লক্ষ্য নিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে সম্পূর্ন নতুনভাবে আয়োজন করা হচ্ছে ট্রেকিং অ্যাডভেঞ্চার প্রতিযোগিতা। পাহাড়ের প্রকৃতি সংরক্ষণসহ অত্রাঞ্চলের কৃষ্টি-সংস্কৃতি নির্ভর পর্যটন খাতকে দেশ-বিদেশের পর্যটকদের কাছে ব্যাপক হারে পরিচিতি করার লক্ষ্য নিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশন ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের উদ্দ্যোগে ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৩০ নভেম্বর রাঙামাটিতে উদ্বোধন হচ্ছে ফুরমোন ট্রেকিং এক্সপিডিশন প্রতিযোগিতা।

এই আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বৃহস্পতিবার রাঙামাটিস্থ উন্নয়ন বোর্ড সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজক সংস্থাগুলো।

উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি। এসময় উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙামাটি সদর সেনা জোনের কমান্ডার লে: কর্নেল রেদুওয়ানুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ডঃ প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নজরুল ইসলাম, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের পরিচালক মোশারফ খন্ডকার, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শফিউল আজম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩০শে নভেম্বর শুক্রবার রাঙামাটিতে আয়োজিত ফুরমোন ট্রেকিং এক্সপিডিশনে তিন পার্বত্য জেলা থেকে ২১ জন এবং অন্যান্য জেলা থেকে ১২জন মোট ৩৩ জন সদস্য অংশগ্রহন করবেন।