বান্দরবানে আমি কখনো প্রতিশ্রুতি দিয়ে কোন কাজ করিনি, যা পেরেছি তাই করেছিঃ বীর বাহাদুর

॥ বান্দরবান প্রতিনিধি ॥

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । ৮ ডিসেম্বর শনিবার সকালে স্থানীয় রাজার মাঠ সংলগ্নে অস্থায়ী একটি কার্যালয়ে বান্দরবান জেলা আওয়ামীলীগের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । এই মতবিনিময় সভায় প্রবীণ সাংবাদিক সাবেক প্রেসক্লাবের সভাপতি ও মাসিক চিম্বুক পত্রিকার সম্পাদক মোঃ বাদশা মিয়া মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী ও ৩০০নং সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

এ সময় প্রধান অতিথি বলেন, বান্দরবানে আমি কখনো প্রতিশ্রুতি দিয়ে কোন কাজ করিনি। সবসময় যা পেরেছি তাই করেছি। কোন কাজ করার সুযোগ পেলে আমি কখনো তা হাত ছাড়া করিনি। যখন যেখানে মসজিদ, মন্দির, ক্যায়ং, ব্রীজ, কালবার্ট, রাস্তাঘাট, বিদ্যালয় প্রয়োজন দেখা দিয়েছে তখন তা আমি নিজ উদ্যোগেই করেছি। এসময় তিনি আগামীতে বান্দরবানকে সুন্দর করে সাজাতে কি ধরনের উন্নয়ণ করতে হবে তার জন্য সাংবাদিকদের কাছ বিভিন্ন পরামর্শ গ্রহন করেন। তিনি বলেন, আমি আগামীতে যদি আবারো ক্ষমতায় আসতে পারি তবে অবশ্যই সাংবাদিকদের দেয়া সকল পরামর্শ অনুযায়ী কাজ করে যাব।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক এটিএন বাংলা টিভি ও দৈনিক পূর্বকোণ জেলা প্রতিনিধির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন, দৈনিক কালের কন্ঠের সিনিয়র স্টাফ রির্পোটার মনিরুল ইসলাম মনু, দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি মিলন চক্রবর্তী, সময় টিভির প্রতিনিধি এস বাসু দাশ, এন টিভির প্রতিনিধি আলাউদ্দিন শাহারিয়া, মাছারাঙ্গা টিভির প্রতিনিধি কৌশিক দাশগুপ্ত, চ্যানেল ২৪ প্রতিনিধি ইয়াছিনুল হক চৌধুরী, একুশে টিভির প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মোহনা টিভির প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, ডিবিসি টিভির প্রতিনিধি সৈকত দাশসহ প্রমুখ ।

প্রসঙ্গত, ১৯৯১ সাল থেকে বান্দরবান ৩০০ নং আসনে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয় বীর বাহাদুর উশৈসিং এমপি। একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর, বিএনপি থেকে সাচিং প্রু জেরীসহ মোট প্রার্থী রয়েছে তিনজন ।