রাঙামাটি শহরে ডাচ বাংলা ব্যাংকের ৪র্থ এজেন্ট শাখার উদ্ধোধন!

॥ আলমগীর মানিক ॥

পার্বত্য জেলা রাঙামাটি শহরে ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এর ৪র্থ তম শাখার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে শহরের অন্যতম প্রাচীন রিজার্ভ বাজারে এই ব্যাংকটির নতুন শাখার উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। এসময় অন্যান্যের মধ্যে রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু, ওয়াসিয়া এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী ও উদ্যোক্তা শরীফ জাহান নিপুণ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল বলেছেন, পার্বত্য জেলা রাঙামাটি দেশের অন্যতম একটি জেলা। এই জেলায় বিভিন্ন জাতি-ধর্মের জনগোষ্ঠির বসবাস। দেশের অন্যতম বৃহৎ পার্বত্য জেলা রাঙামাটির অর্থনৈতিক ব্যবস্থায় ডাচ বাংলা’র মতো ইন্টান্যাশনাল একটি ব্যাংক তার এজেন্ট ব্যাংকিং শাখার সংখ্যা বৃদ্ধি করায় নিঃসন্দেহে অত্রাঞ্চলের ব্যবসায়ীদের লেনদেনের জন্য নতুন মাত্রা সংযোজন করবে।

গ্রাহকরা যাতে ব্যাংকিং লেনদেনের মাধ্যমে কোনো ধরনের হয়রানীর শিকার না হয় মন্তব্য করে তিনি বলেন, ব্যবসা বান্ধব রাঙামাটির আর্থিক গতিশীলতা, অভিগম্যতা ও সংযুক্ততা বৃদ্ধিতে অন-লাইন ব্যাংকিং অনুঘটকের ভূমিকায় গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিতে নতুন এই শাখা অন্যান্য প্রতিষ্ঠানগুলো থেকেও আরো দায়িত্বশীল হবে এমনটাই আমাদের প্রত্যাশা।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, রাঙামাটি শহরে ৪টিসহ পুরো জেলায় এপর্যন্ত সর্বমোট ১৫টি শাখার মাধ্যমে পার্বত্য রাঙামাটিতে অনলাইন ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে ডাচ বাংলা ব্যাংক। এই সকল শাখার মাধ্যমে সারাদেশের পাশাপাশি বিদেশেও সকল ধরনের বৈধ আর্থিক লেনদেন করতে পারছে রাঙামাটির সকল পর্যায়ের জনসাধারণ। শহরের প্রাণকেন্দ্র রিজার্ভ বাজারের হিল এড্রেস ভবনের দ্বিতীয় তলায় নতুনভাবে চালু হওয়া ডাচ বাংলা ব্যাংকের এই এজেন্ট শাখা শহরে মধ্যে ৪র্থ তম এবং জেলা ১৫তম শাখা। ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে পর্যায়ক্রমে শহরের প্রতিটি বাজারে একটি করে এজেন্ট ব্যাংকিং শাখা চালু করা হবে।