রাঙামাটি শহরের সিলেটি পাড়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে মিলাদ ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত!

॥ হোসাইন ইকবাল ॥
রাঙামাটি শহরের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেক্টর সদর দপ্তর সংলগ্ন সিলেটি পাড়া মসজিদ কমিটির উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে ৫ম বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকাল ৪ ঘটিকা হতে সিলেটি পাড়া জামে মসজিদ প্রাঙ্গণে উক্ত ওয়াজ মাহফিল শুরু হয়।
সিলেটিপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি’র সহ-সভাপতি মুহাম্মদ লিয়াকত হোসেন’র পরিচালনায় মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা’র আরবী প্রভাষক, মাওলানা মোহাম্মদ তারিকুল ইসলাম আল ক্বাদেরী।
উক্ত মাহফিল উদ্ভোধন করেন সিলেটিপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি’র সভাপতি মো. আব্দুল মালেক (ছোটন)। মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি গাউসিয়া কমিটি’র সদস্য সচিব ও বৃহত্তর বনরুপা ব্যাবসায়ী কল্যান সমিতি’র সভাপতি মো. আবু সৈয়দ। বিশেষ অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভা’র ৪নং ওয়ার্ড’র কাউন্সিলর মো. মিজানুর রহমান বাবু, আল হারামাঈন ট্রাভেল এজেন্সি’র পরিচালক মো. শাহীন আল মামুন প্রমুখ।
মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সিলেটিপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি’র সাধারন সম্পাদক মো. ফখরুদ্দীন ও সিলেটিপাড়া জামে মসজিদ’র খতিব মুহাম্মদ নাজমুল হক ইয়ামেনী।
প্রধান বক্তা তাহার আলোচনায় বলেন আজ ঈদে মিলাদুন্নবী সকল ঈদের ঈদ বড় ঈদ, তিনি আরো বলেন আল্লহর রাসূল (সাঃ) যদি আজকের এই দিনে পৃথিবীতে নেয়ামত হিসেবে আমাদের জন্য না আসতেন তাহলে এই দুনিয়াই সৃষ্টি হত না। চন্দ্র, সূর্য, পাহাড়-পর্বত, সাগর-নদী,সৃষ্টিকূল কিছুই সৃষ্টি করতেন না মহান আল্লাহ তায়ালা। তাই আজকের এই দিনে আহলে সুন্নত আল জামাতের গাউছিয়া কমিটির আয়োজিত মাহফিলে আশেকানে রাসূল যারা উপস্থিত আছি আল্লাহ যাদেরকে কবুল করেছেন তারা সবাই শোকরিয়া আদায় করি আল্লাহর দরবারে। প্রধান বক্তাসহ অন্যান্য বক্তারা আল্লাহর কোরআন,রাসূল (সাঃ) এর হাদিস মোতাবেক জীবন যাপন করার জন্য এবং তরিক্বত অনুযায়ী জীবন যাপন করা ঝগড়া বিবাদ, মিথ্যা,গীবত,চুরি,সুদ,ঘুষ থেকে বেচে থাকার জন্য আহবান জানান আগত মুসল্লিগনদের।
ওয়াজ মাহফিল সম্পন্ন হওয়ার পর এলাকাবাসী এবং দেশ ও জাতীর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।