ব্রেকিং নিউজ

পাহাড়ের পর্বত পরিচিতিতে রাঙামাটিতে প্রথমবারের মতো মিনি ম্যারাথন প্রতিযোগীতা অনুষ্ঠিত!

॥ আলমগীর মানিক ॥

আর্ন্তজাতিক পর্বত দিবস উপলক্ষ্যে রাঙামাটিতে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে শহরের পর্যটন কমপ্লেক্স এ এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সাবেক পার্বত্য সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি। এসময় রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক শফিউল আযম প্রমুখ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় উদ্বোধনী অনুষ্ঠানের পর ১০ নারীসহ ১৩২ জন প্রতিযোগী রাঙামাটি পর্যটন কমপ্লেক্স থেকে মিনি ম্যারাথন দৌড় শুরু করে ৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মারি স্টেডিয়ামে গিয়ে প্রতিযোগিতার শেষ হয়। রাঙামাটি পৌরসভার সার্বিক সহযোগিতা এবং রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় রাঙামাটি শহরে এই প্রথমবারের মতো মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রামের পর্বতগুলোকে কিভাবে কাজে লাগানো যায়, সে লক্ষ্যে আর্ন্তজাতিক পর্বত দিবসে মঙ্গলবার রাঙামাটিতে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে পাহাড়ের রক্ষিত ব্যাপক পর্বতগুলোকে ব্যবহারের মাধ্যমে অত্রাঞ্চলের বাসিন্দাদের নতুনধরনের জীবিকার সন্ধান দেওয়াই আমাদের মূল্য। এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে অপার সম্ভাবনাময় পাহাড়ের সৌন্দর্য্য সারাদেশ তথা পুরো বিশ্বের কাছে ফুটিয়ে তোলা সম্ভব বলেও মন্তব্য করেন প্রধান অতিথি।