ব্রেকিং নিউজ

সাংবাদিক মোস্তফা কামাল’র স্মরণে বিশেষ দোয়া মাহফিল!

॥ হোসাইন ইকবাল ॥
আমাদের সকলকে মোস্তফা কামাল’র আদর্শকে বুকে ধারন করে আগামীর পথে এগিয়ে যেতে হবে বলেছেন বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি সদর জোন’র অধিনায়ক লে. কর্ণেল রেদওয়ানুল ইসলাম, এসজিপি, এসইউপি, পিএসসি।
শনিবার বিকেলে রাঙামাটি শিশু একাডেমী মিলনায়তনে রাঙামাটি পার্বত্য জেলার অন্যতম সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) ও বাংলাদেশ শিশু একাডেমী রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয়’র যৌথ উদ্যেগে, ইয়ুথ’র উপদেষ্টা ও রাঙামাটি শিশু একাডেমী’র পরিচালনা কমিটির’র সদস্য সাংবাদিক মরহুম মো. মোস্তফা কামাল’র স্মরণে প্রায় দেড় শতাধিক মানুষ’র উপস্থিতিতে  আয়োজিত খতমে কোরআন, শোক সভা, মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
ইয়ুথ’র পরিচালক মো. ইকবাল হোসেন’র উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমী রাঙামাটি জেলা কার্যালয়ের জেলা শিশু সংগঠক মিসেস অর্চনা চাকমা। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেস ক্লাব’র সাধারন সম্পাদক, সম্পাদক দৈনিক রাঙামাটি ও ইয়ুথ’র উপদেষ্টা আনোয়ার আল হক, বনরুপা বহুমুখী ব্যাবসায় কল্যান সমিতি’র সভাপতি আবু সৈয়দ, রাঙামাটি প্রেস ক্লাব’র সাবেক সাধারন সম্পাদক মো. ইলিয়াস, বিশিষ্ট সমাজ সেবক মো. ফজলুর রশিদ সেলিম, বিয়াম লেবরেটরি স্কুল’র উপাধ্যক্ষ ও ইয়ুথ’র উপদেষ্টা মো. পারভেজুল ইসলাম, এস এ টিভি’র রাঙামাটি প্রতিনিধি মো. সোলায়মান, আরটিভি রাঙামাটি জেলা প্রতিনিধি ইয়াসিন রানা সোহেল প্রমুখ।
মোস্তফা কামাল’র স্মৃতিচারণ করতে গিয়ে অনুষ্ঠান’র প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি সদর জোন’র অধিনায়ক লে. কর্ণেল রেদওয়ানুল ইসলাম, এসজিপি, এসইউপি, পিএসসি আরো বলেন, মোস্তফা কামাল’র মতো কাউকে রাঙামাটি জেলায় খুঁজে পাওয়া আমাদের পক্ষে সম্ভব না তিনি যে আমাদের মাঝে আজ নেই তার এ শূন্যস্থান কখনই পূরণ করা সম্ভব নয়। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন তোমাদের সকলকে পড়ালেখা করে মানুষ’র মত মানুষ হতে হবে কিন্তু তোমরা অবশ্যই মোস্তফা কামাল’র আদর্শকে বুকে ধারন করে আগামী দিনের পথচলায় এগিয়ে যেতে হবে। আর আমাদের উচিত মোস্তফা কামাল কে নিজেদের মাঝে বাঁচিয়ে রাখা এবং তাকে সম্মান করা। তিনি আরো বলেন আমি কখনও মোস্তফা কামালকে দেখিনি নিজের জন্য কিছু চাইতে সর্বদা তিনি সমাজের অবহেলিতদের জন্য সাহায্য সহযোগিতা’র ব্যাপারে যোগাযোগ করতেন। তাই উপস্থিত সকল’র উদ্দেশ্য তিনি বলেন তার এ গুন আমাদের সকলের মাঝে লালন করতে হবে এবং সমাজের সুবিধাবঞ্চিত শ্রেনির পাশে থাকতে হবে তাহলেই মোস্তফা কামাল আমাদের কর্মের মাধ্যেম আজীবন বেঁচে থাকবেন।
আলোচনা সভার পর মিলাদ ও মরহুম মো. মোস্তফা কামাল’র আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।