ব্রেকিং নিউজ

রাঙামাটির দূর্গম ১৮ কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম!

॥ আলমগীর মানিক ॥

সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটির ২০৩ টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু করেছে জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে জেলার সড়ক পথ ও আকাশ পথে পাঠানো হচ্ছে নির্বাচনের সরঞ্জামসমূহ।

২৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল থেকেই রাঙামাটি সার্কিট হাউস সংলগ্ন হেলিপ্যাড থেকে হেলিকপ্টারের মাধ্যমে জেলার অত্যন্ত দূর্গমাঞ্চলের ৬টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট্য দায়িত্বপালনকারী কর্মকর্তাদের সেখানে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ রফিকুল হক। তিনি জানান, রাঙামাটির ১৮টি ভোট কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে। তারই আলোকে বৃহস্পতিবার ৬টিতে এবং শুক্রবার আরো সাতটি কেন্দ্রে রাঙামাটি শহর থেকে হেলিকপ্টারের সহায়তায় নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে। বাকি ৫টি কেন্দ্রে জেলার বাঘাইছড়িস্থ বিজিবি ক্যাম্প থেকে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম পৌছানো হবে। জনাব শেখ রফিকুল হক জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সময়ে জেলার দূর্গম বকলক, সিএম পাড়া, ভূয়াতলী ছড়া, শৈল পাড়া, বগাখালী এবং শুকনাছড়ি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম এবং সংশ্লিষ্ট্য কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, জাতীয় সংসদের ২৯৯নং রাঙামাটি আসনে সর্বমোট ২০৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। তার মধ্যে চার উপজেলার ২১টি কেন্দ্র অত্যন্ত দূর্গমাঞ্চলে হওয়ায় সেগুলোকে হেলিসট কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে হেলিকপ্টারের সহায়তায় নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট্য ভোটগ্রহণ কর্মকর্তাদের পৌছানো হবে। এবার তিনটি কেন্দ্রে নৌ-পথে এবং বাকি ১৮টি কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম পৌছানো হচ্ছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা একেএম মামুনুর রশিদ।