ব্রেকিং নিউজ

বনভন্তের শততম জন্মবার্ষিকীতে বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প ও চিত্রাংকন প্রতিযোগিতা!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য বৌদ্ধ ধর্মীয় গুরু রাঙ্গামাটি রাজবন বিহারের অধ্যক্ষ প্রয়াত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভন্তের শততম জন্মবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি রাজ বন বিহারে বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্প ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

৭ জানুয়ারী সকালে রাঙ্গামাটি রাজবন বিহারে বিএমএ রাঙ্গামাটি শাখা ও বনবিহার পরিচালনা কমিটির যৌথ উদ্যোগে রাজবন বিহার হাসপাতালে সকাল ১০টা থেকে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা ক্যাম্প ও ওষুধ প্রদান করা হয়।

রাঙ্গামাটি জেলাসহ উপজেলার দূরদূরান্ত থেকে নানান জাতিগোষ্ঠীর প্রায় ৩শতাধিক মহিলা, পুরুষ এবং শিশুরা বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন এবং তাৎক্ষণিক রোগ নির্ণয়ের জন্যে বিভিন্ন ধরনের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা গ্রহন করা হয়। পরে এই রোগের চিকিৎসার্থে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

এদিকে রাঙ্গামাটি রাজবন বিহারের অধ্যক্ষ প্রয়াত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভন্তের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বিহারের প্রাঙ্গণে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মহাস্থবির বনভন্তের জীবনী ও তার নিজস্ব প্রতিকৃতির ছবি চিত্রাংকন প্রতিযোগিতায় স্থান পায়।