স্থায়ী ক্যাম্পাসসহ ৫০০শয্যার পূর্ণাঙ্গ রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতাল ভবন নির্মান করা হবেঃ দীপংকর

॥ নিজস্ব প্রতিবেদক ॥

বর্তমান সরকারের আমলেই রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল ভবন নির্মান করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

১০ জানুয়ারী বৃহস্পতিবার রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউটে রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি ও ২০১৮-১৯ সনের এম. বি. বি. এস. ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, এরই মধ্যে মেডিকেল কলেজের জন্য প্রস্তাবিত জায়গা অধিগ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।

রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।বক্তারা গত ৫ বছরে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস গড়ে না উঠায় কলেজের শিক্ষাক্রম পরিচালনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত অবকাঠামো নির্মাণের দাবী জানান।

অনুষ্ঠানে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ জানুয়ারী উপজাতীয় একটি বিশেষ মহলের প্রবল বিরোধীতার মুখে রাঙ্গামাটি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। সে সময় মেডিকেল কলেজের পক্ষ বিপক্ষের সংর্ঘষে মনির হোসেন নামে এক ব্যক্তি প্রাণ হারান। সেই থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া প্রহরার মধ্যে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের করোনারী ইউনিটে একটি বহুতল ভবনে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস গড়ে তুলে কলেজের কার্যক্রম শুরু হয়। গত ৫বছর ধরে কলেজের শিক্ষা কার্যক্রম এই অস্থায়ী ক্যাম্পাসে পরিচালিত হয়ে আসছে।