হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি পরিবার নিঃস্ব!

॥ চট্টগ্রাম প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গড়দূযারা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আনিস মেম্বারের বাড়ীতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১১ পরিবার নি:স্ব হয়ে গেছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় এ অগ্নিকান্ড সংঘটিত হয়।অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক সাড়ে ১৭ লাখ টাকা হবে বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছে। রান্ন ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মনজুরুল আলমের রান্ন ঘরের চুলা থেকে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মূহুর্তের মধ্যে দক্ষিণদিকে ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিস লিডার মোঃ আবুল কালাম এর নেতৃত্বে ফায়ার সার্ভিনের একটি গাড়ী ২০মিনিটের মধ্যে ঘটনাস্থলে আসার আগে আগুনের লেলিহান শিখায় পুড়ে ভস্মিভূত হয় ১১টি বসতঘর।
এতে ১১ পরিবারের টিনসেড ঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন মনজুরুল আলম,নাজিম উদ্দীন পিং-ফয়েজ আহম্মদ,জাহানারা বেগম স্বামী জালাল অঅহম্মদ,জামাল উদ্দীন পিং-জালাল আহম্মদ,মোঃরিদুয়ান পিতা ঐ,মোঃ দিদারুল আলম পিং মৃত নুর মিয়া,মোছাম্মদ,শিরু আকতার পিং ঐ,মোঃ ইছমাইল পিং মৃত ফুল মিয়া,মোঃ আইয়ুব পিং মোঃ ইসমাইল,জিনু আকতার স্বামী রহমত উল্লাহ,রিজিয়া বেগম পিং জালাল আহম্মদ । অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছে।

অগ্নিকান্ডে মতিনের ১১পরিবারের নগদ টাকা, স্বংর্ণংকার, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতি সহ মূল্যবান জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।