কাচালংকে উপজেলা করার দাবীতে মানববন্ধন!

॥ লংগদু প্রতিনিধি ॥

রাঙামাটির লংগদু উপজেলার হ্রদের পূর্ব পাড়ের তিনটি ইউনিয়ন ভাসাইন্যাদম, বগাচতর, গুলশাখালী ও বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়নকে নিয়ে কাচালং উপজেলা (প্রস্তাবিত) নামে একটি নতুন উপজেলা করার দাবীতে আমতলী ও বড় মাহিল্যা বাজারে এলাকাবাসীদের নিয়ে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার, আমতলী বাজারে ‘কাচালং উপজেলা’ নতুন উপজেলা চাই বাস্তবায়ন পরিষদের উদ্যোগে মানববন্ধন করা হয়। এতে আমতলী ইউপি চেয়ারম্যান ও আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ রাসেল চৌধুরী সভাপতিত্বে বক্তব্য রাখেন, আমতলী ইউপি সচিব মোঃ মনির হোসেন।

এদিকে একই সংগঠনের উদ্যোগে বড় মাহিল্যা বাজারেও মানববন্ধনের আয়োজন করা হয়েছে। স্থানীয় বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কাচালং উপজেলা(প্রস্তাবিত) বাস্তবায়ন পরিষদের যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট কামাল হোসেন সুজন, সদস্য সচীব উগলছড়ি মহাজনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোমিনুল হক।

বক্তারা বলেন, লংগদু উপজেলার কাচালং নদীর পূর্ব পাড়ের তিনটি ইউনিয়ন ও বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন সহ চারটি ইউনিয়নকে নিয়ে একটি নতুন উপজেলা যার নাম হচ্ছে কাচালং (প্রস্তাবিত) করা জন্য এলাকাবাসীদের এই দাবীতে সম্পৃক্ত করা, সচেতন করা ও অবগত করার উদ্দেশ্যে মানববন্ধন কর্মসূচীর আয়োজনা করাই হচ্ছে এর উদ্দেশ্য।