অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ালেন দীপংকর তালুকদার এমপি

॥ সৌরভ দে ॥

রাঙ্গামাটি শহরস্থ রিজার্ভ বাজারের মসজিদ কলোনীতে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব ৭৬টি পরিবারের পাশে দাঁড়ালেন ২৯৯ নং রাঙামাটি আসনের সাংসদ দীপংকর তালুকদার। ১৩ জানুয়ারী রবিবার রিজার্ভ বাজারের মসজিদ কলোনী এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যেই চারিপাশে ছড়িয়ে পড়া এই আগুন দুই ঘন্টাব্যাপী রাঙামাটি, কাউখালী ও কাপ্তাই ফায়ার সার্ভিসের মোট ৬টি ইউনিট, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও স্থানীয় লোকজন যৌথ চেষ্টায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে ততক্ষণে যা ক্ষতি হওয়ার তা হয়েই গিয়েছিল।

এক নিমিষেই সারা জীবনের অর্জিত সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়া এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ালেন দীপংকর তালুকদার। অগ্নিকান্ডের পরদিন ১৪ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৯টায় তিনি ঘটনাস্থল পরিদর্শনে যান। এসময় তিনি বলেন, আপনাদের সারাজীবনের অর্জিত সম্পদ এক নিমিষেই শেষ হয়ে গিয়েছে, আপনাদের যা ক্ষতি হয়েছে তা অপূরণীয়, তবে আমি আপনাদের পাশে সবসময় ছিলাম এবং থাকবো। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সব রকমের সহায়তার আশ্বাস প্রদানসহ অগ্নিকান্ডের সময় ঘটনাস্থলে উপস্থিত থাকতে না পারার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি ১৫ জানুয়ারী সকাল ৯টায় জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ বিতরণের ঘোষণা দেন।

এসময় তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজ উদ্দীন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনসুর আহমদ, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দীন, সাবেক পৌর কাউন্সিলর বানু কমিশনার সহ এলাকার ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।