হাটহাজারীর অসামাজিক কার্যকলাপের আড্ডা ডার্ক রেস্টুরেন্টে ভ্রামামান আদালতের হানা!

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

হাটহাজারী পৌর এলাকায় মিনি চাইনিজ এন্ড কফি হাউজে ভ্রাম্যমান আদালত এক ঝটিকা অভিযান চালিয়েছে। বুধবার(২৩ জানুয়ারী) নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও হাটহাজারী পৌর প্রশাসক রুহুল আমিন এ অভিযান চালিয়ে পৌর এলাকার কলাতল ম্যাগপাই মিনি চাইনীজ ডার্ক রেস্টুরেন্ট এর পর্দার আড়ালে ছোট ছোট রুম গুলো ভেঙে ফেলা হয়। এ সব অন্ধকার রুমে নানা অপরাধ কর্মকান্ড চলে আসছিল বলে জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

প্রতিদিন স্কুল কলেজ সময়ে যুবক যুবতীরা ক্লাস ফাঁকি দিয়ে এ সব চাইনীজ ডার্ক রেস্টুরেন্টে এ নানা অপরাধে জড়িয়ে পড়ে। উঠতি বয়সের যুবকেরা প্রেমের ফাদে ফেলে এ সব যুবতীদেরকে ওই সব ডার্ক রেস্টুরেন্টে এ নিয়ে গিয়ে নানা অপরাধ কর্মকান্ড চালিয়ে তাদের জীবনকে ধ্বংস করে দেয়। দীর্ঘ দিন ধরে পৌর এলাকার আরো কয়েকটি মিনি চাইনীজ ডার্ক রেস্টুরেন্টে অসামাজিক কার্য্যকলাপ সহ নানা অপরাধ কর্মকান্ড চালিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে। এ সব মিনি চাইনীজ নিয়ন্ত্রণ করছে কিছু প্রভাবশালী মহল।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুহুল আমিন জানান, যারা এই সব অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে তারা দ্রুত হাটহাজারীর পরিবেশ নষ্ট করতে না পারে সে জন্য আমার প্রথম অভিযান শুরু করে প্রাথমিক ভাবে তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে যদি কেউ আইন অমান্য করে প্রভাব খাটিয়ে আবার অপরাধ কর্মকান্ড শুরু করেন তাহলে তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ভ্রাম্যমান আদালতে ব্যবস্থা নেয়া হবে। সকাল থেকে ভ্রাম্যমান আদালতে আরো কয়েকটি হোটেল রেষ্টুরেন্টকে ভালো খাবার পরিবেশনের ও অস্বাস্থকর পরিবেশ থেকে সরে থাকতে বলা হয়েছে। অভিযানে প্রাথমিক ভাবে ব্যবসায়ী প্রতিষ্টানগুলোকে কোনো জরিমানা আদায় করা হয়নি। তবে তাদেরকে সতর্কমুলকভাবে সব ব্যবসায়ীকে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে ব্যবসা পরিচালনা করার পরামর্শ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।