জুরাছড়িতে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

॥ স্মৃতিবিন্দু চাকমা ॥

জুরাছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার পরিষদ হলরুমে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা।

সভা সঞ্চালনা করেন রির্সোস কর্মকর্তা মোরশেদুল আলম এর পরিচালনায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ও মাধ্যমিক এবং প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

সভায় প্রধান অতিথি উদয়জয় বলেন,শিশুদের শিক্ষনীয় বিভিন্ন প্রতিযোগীতায় মননশীল গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ করেন।এছাড়াও তিনি বলেন,মানসম্মত শিক্ষা গড়ার ক্ষেত্রে শিক্ষকদের আরো বেশী অগ্রণী ভূমিকা পালন করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।

সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান,প্রথমিক শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমাসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বৃন্দ।

এছাড়াও একই দিনে ভুবনজয় সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংর্ধ্বনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ সহ উক্ত বিদ্যালয়ের ভাঃপ্রধান শিক্ষক শান্তিময় চাকমা সহ সহকারি শিক্ষক বৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা পরীক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন,বিদ্যালয়ের সুনাম ভয়ে আনার শিক্ষার্থীদের অত্যন্ত গুরুত্ব অপরীসিম রয়েছে। তাই ভালো ফলাফল অর্জনের জন্য আরো বেশী পরিশ্রম করার জন্য পরীক্ষার্থীদের পরামর্শ প্রদান করেন।

যাহাতে অদুর ভভিষ্যতে এরা উচ্চ শিক্ষা লাভ করে এলাকা তথা প্রতিষ্ঠানের সুনাম বয়ে আনতে পারেন এজন্য পরীক্ষাথীদের আর্শিবাদ প্রদান করা হয়।