ব্রেকিং নিউজ

হাটহাজারীতে অগ্নিকান্ডে ৫টি বসতঘর পুড়ে ছাইঃ নিহত ১

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারীতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি সেমিপাকা বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে নিহত হয়েছে একজন। রবিবার (২৭ জানুয়ারী) রবিবার দুপুর ১টায় দিকে পৌরসভার ৩ নং ওয়ার্ডের পূর্ব দেওয়ান নগর এলাকার ছড়াকুল আবদুল গফুর চৌকিদার বাড়ীতে বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়দের সহযোগিতায় হাটহাজারী ফায়ার ব্রিগেট এর কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।এর আগেই ৫টি বসতঘর সম্পুর্ণ পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। অগ্নিকান্ডে সালমা খাতুন(৯০) স্বামী আবদুল গফুর নামে এক বৃদ্ধ মহিলা মারা গেছে। অগ্নিকান্ডে আরো ৭ জন আহত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত লোকজন জানায়। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্তরা জানায়, একটি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর সেমিপাকা টিনের চালা দিয়ে তৈরি পাশাপাশি ঘরগুলো একের পর এক আগুনে পুড়ে যায়। এতে ওই এলাকা ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে।আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাটহাজারী ফায়ার স্টেশন অফিসারের নেতৃত্বে সদস্যরা ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের নগদ টাকা, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতি সহ মূল্যবান জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকান্ডে ৫ পরিবারের ঘর নি:স্ব হয়ে গেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন আবদুল গফুর, মোঃ ইউছুপ, আবুল মনসুর, মোঃ জাফর, মোঃ সেলিম। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৫ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছে।