ব্রেকিং নিউজ

লামায় অগ্নিকান্ডে ৩১ দোকান পুড়ে ছাই!

॥ লামা প্রতিনিধি ॥

বান্দরবানের লামায় ৩১টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । মঙ্গলবার ভোর রাতে উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন বাজারে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়দের ধারণা।

সূত্র জানায়, মঙ্গলবার ভোর ৩টার দিকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় লোকজন, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা এক ঘন্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে আবেদ আলীর পার্টস দোকান, নজির আহমদের ৩টি মুদি দোকান, নুরুল আলমের মুদি দোকান, মোনতাজের সার কীটনাশক, ঔষধ ও মুদি দোকান, মো. শহিদের মুদি, কম্পিউটার ও চা দোকান, আকাশের ঔষধের দোকান, আরিফুল ইসলামের ঔষধের দোকান, আবদুল লতিফের কাঁচামালের দোকান, শাহ কামালের হোটেল, আবেদ আলীর ওয়ার্কশপ, কম্পিউটার দোকান, আবু জাফরের ২টি মুদি ও মুদি দোকান, আবেদ আলীর হার্ডওয়ার, ইউছুপের কম্পিউটার ও বসতঘর, মনতাজের কীটনাশকের দোকান সম্পূর্ণ এবং আবদুল হকের দুইটি মুদি দোকান ও বেলালের মুদির দোকান আংশিক পুড়ে যায়।

লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র স্টেশন কর্মকর্তা নয়ন জীব চাকমা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। দোকানগুলো টিন ও কাঠের হওয়ায় মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে ৩১টি দোকান পুড়ে যায়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা বলেন, ক্ষতিগ্রস্তদেরকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।