ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে আদায়কৃত চাঁদার বিপুল অর্থসহ ইউপিডিএফের চাঁদাবাজ আটক!

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি ২০১৯) খাগড়াছড়ি সদর উপেজলার প্যারাছড়া এলাকায় কিছু সশস্ত্র সন্ত্রাসী চাঁদা আদায় করছে মর্মে তথ্য পায় গোয়েন্দা সোর্সরা।

এপ্রেক্ষিতে খাগড়াছড়ি সদর জোন হতে সেনাবাহিনীর একটি টহলদল অভিযান পরিচালনা করে। এসময় চাঁদা আদায়কারী দুইজন সশস্ত্র সদস্যকে টহলদল দেখতে পায় এবং তাদেরকে আটক করার প্রচেষ্টা চালায়। কিন্ত তারা উভয়েই দৌড়ে পালানোর চেষ্টা করে। তাৎক্ষনিক টহলদল তাদের পিছু নিয়ে ৬০০-৭০০ গজ ধাওয়া করে শ্যামা পান দেবান (৩০) ওরফে কুশল চাকমা, পিতা জ্যেতির্মল চাকমা, গ্রাম: চাদ গরিয়া, থানা: মহালছড়ি, জেলা: খাগড়াছড়িকে আটক করে। এ সময় তার নিকট হতে আদায়কৃত চাঁদার বিপুল নগদ অর্থ, ০২টি চাঁদা আদায়ের রশিদ, ০১টি ইউপিডিএফ কর্তৃক প্রকাশিত বই উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত দ্রব্যাদিসহ উক্ত সন্ত্রাসীকে পুলিশের নিকট হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উল্লেখ্য যে, আটককৃত ব্যক্তির নামে খাগড়াছিড় সদর থানা মামলা নং-০৮, ধারা: ১৭১/৩৮৬/৩৪/অস্ত্র বি: ১৯৭৮ সালে অস্ত্র আইন (সংশোধিত ২০০২) এর ১৯-এ তারিখ ১৩ নভেম্বর ২০১৬ মোতাবেক মামলা রয়েছে। আটকৃত ব্যক্তি শ্যামাপান দেবান (৩০) ওরফে কুশল চাকমা দীর্ঘিদিন যাবত পলাতক অবস্থায় ছিল বলে জানা যায়।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, ইউপডিএফ (মূল) এর সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যৎ পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে অত্র জোনের অপারেশন কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এরই প্রেক্ষিতে গোয়েন্দা তথ্য অনুযায়ী অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়।

আটককৃত চাঁদাবাজ গাছবান, ভাইবোনছড়া, অমৃত কারবারীপাড়া, নারায়নখাইয়া, প্যারাছড়া এলাকার বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং নিয়মিত চলাচল করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। উক্ত কার্যক্রমে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনাকারীদের জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ কর হবে।