ব্রেকিং নিউজ

নিরাপত্তার পাশাপাশি শিক্ষার প্রসারেও কাজ করছে সেনাবাহিনীঃ লে: কর্ণেল মোসতাক আহমেদ

॥ মহালছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির মহালছড়ি জোনের সেনাবাহিনীর উদ্যেগে ক্যায়াংঘাট নতুন বাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও আসবাবপত্র শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ প্রদান করা হয়।
৬ ফেব্রুয়ারী বুধবার সকাল সাড়ে ১১টায় মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যায়াংঘাট নতুন বাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন ও অফিস কক্ষের জন্য ১ টি আলমারি এবং ছাত্রছাত্রীদের পড়া লেখা করার সুবিধার্থে বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ প্রদান করেন।

বিদ্যালয়টিতে শিক্ষকদের অফিস কক্ষে আসবাবপত্র পর্যাপ্ত না থাকার কারণে দীর্ঘ দিন যাবৎ শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যহত হয়ে আসছিল। এসব সমস্যার কথা বিবেচনা করে মহালছড়ি জোনের পক্ষ থেকে বিদ্যালয়টিতে এসব আসবাবপত্র ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি বিদ্যালয়ের কোমলমতি ছাত্রছাত্রীদের লেখাপড়ার খোঁজ খবর নেন এবং ছাত্রছাত্রীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে নিজেকে আত্মনিয়োগ করার পরামর্শ দেন। জোন অধিনায়ক আরো বলেন, সেনাবাহিনী নিরাপত্তা রক্ষার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন দুর্গম এলাকায় নিরক্ষর ও অনগ্রসর জনগোষ্ঠির জন্য শিক্ষার ব্যবস্থা, গরীব ও দু:স্থ পরিবারের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, শীতার্থদের মাঝে কম্বল বিতরনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও আসবাবপত্র বিতরন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ক্যায়াংঘাট ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা , ক্যায়াংঘাট নতুন বাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোবারক আলী, বিদ্যালয়ের দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর খাগড়াছড়ি জেলা সহ সভাপতি শাহাদাত হোসেন এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ স্থানীয় গণমাধ্যম ব্যক্তিবর্গ।