ব্রেকিং নিউজ

ঠেগা খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ৩৬ দোকান ও বসতি পুড়ে ছাঁই

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটির বরকল উপজেলার ভূষনছড়া ইউনিয়নের সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজার মঙ্গলবার বিকাল ৪টায় এক অগ্নিকান্ডে ২টি বাজার সেড সহ ৩৬টি দোকান ও বসত ঘর সম্পুর্ন আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে।

এলাকাবাসীদের সুত্রে জানা যায়- খুব্বাং বাজারের রাম চাকমার চায়ের দোকানের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়। আগুন লাগার সাথে সাথে বাজারের ২টি বাজার সেড ৩৬টি দোকান ও বসতঘরের বিভিন্ন মালামাল আসবাবপত্র সোলার প্যানেল ব্যাটারী সহ প্রায় কোটি টাকার সম্পদ পুড়েঁ ছাই হয়ে গেছে।

আগুনে ক্ষতিগ্রস্ত দোকানদার রতন চাকমা সুরেশ কুমার চাকমা ফুলরাজ চাকমা ভুজল চাকমা ও লক্ষন চাকমা জানান- বাজারে হঠাৎ করে আগুন লাগার কারনে কোন কিছু তারা রক্ষা করতে পারেন নি। আগুনের লেলিহান শিখার গ্রাসে তাদের সমস্ত কিছু পুড়েঁ ছাই হয়ে গেছে।

আগুন নেভাতে গিয়ে ধন লাল চাকমার স্ত্রী মল্লিকা চাকমার বাম হাতের কিছু অংশ পুঁড়ে গেছে। উদ্ধার কর্মী নিরন শান্তি চাকমাও আহত হয়েছেন বলে জানিয়েছেন এলাকার সাবেক মেম্বার সুরেশ কুমার চাকমা।

ওসব সীমান্ত এলাকায় কোন ফায়ার সার্ভিস না থাকায় আগুন লাগলে ক্ষয় ক্ষতির পরিমান বেশী হয় বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে তাবু টাঙিয়ে মানবেতর জীবন যাপন করছে।