আজ বিশ্ব বেতার দিবস ঘিরে রাঙামাটিতে নানা আয়োজন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আজ বুধবার ১৩ ফেব্রুয়ারি ‘বিশ্ব বেতার দিবস’। এবারের বিশ্ব বেতার দিবস-২০১৯ এর প্রতিপাদ্য হলো ‘সংলাপ, সহনশীলতা এবং শান্তি’। প্রতিপাদ্য বিষয়টি আন্তর্জাতিকভাবে ঠিক করা হলেও পার্বত্য চট্টগ্রামের প্রেক্ষাপট এবং আমাদের জাতীয় জীবনের দিকে তাকালে মনে হয় যেন এবারের শ্লোগানটি আমাদের ঘিরেই ঠিক করা হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ বেতার রাঙামাটি কেন্দ্র দিবসটি উপলক্ষে স্থানীয়ভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে ছিল সকাল ১০-০০টায় বিশ্ব বেতার দিবস উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি বাংলাদেশ বেতার রাঙামাটি থেকে শুরু হয়ে বাংলাদেশ টেলিভিশন রাঙামাটি উপকেন্দ্র হয়ে পুনরায় বাংলাদেশ বেতার রাঙামাটি কেন্দ্রে এসে সমাপ্ত হবে। র‌্যালিতে বাংলাদেশ বেতার রাঙামাটি কেন্দ্রের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী, নিজস্ব শিল্পী, অনিয়মিত শিল্পী, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, সাংবাদিক, শ্রোতা সাধারণসহ বেতারের শুভানুধ্যায়ীরা অংশগ্রহণ করবে বলে জানিয়েছে রাঙামাটি বেতারের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম মোস্তফা সরোয়ার।

র‌্যালি পরবর্তী রয়েছে আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। সভাপতিত্ব করবেন আঞ্চলিক পরিচালক এস এম মোস্তফা সরোয়ার। বেতারের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় কবি-সাহিত্যিক ও বুদ্ধিজীবীরা এতে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে রাঙামাটি বেতার কর্তৃপক্ষ। দিবসটি ঘিরে রাঙামাটি বেতার বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে। এফ এম ১০৩.২ মেগাহার্জে অনুষ্ঠানমালা শোনা যাবে বলে জানা গেছে।