ব্রেকিং নিউজ

ভালোবাসা দিবস উপলক্ষে ব্যাপক প্রস্তুতি রাঙ্গামাটির ফুল ব্যাপারীদের!

॥ শেখ ইমতিয়াজ কামাল ॥

সৌন্দর্যের প্রতীক ফুল। আর এই ফুলকে  ভালোবাসে না এমন কাউকে খুঁজে পাওয়া খুবই কঠিন। ভালোবাসা ভালো লাগার সঙ্গে ‘ফুল নামক উপকরনটা অঙ্গাঙ্গীভাবেই জড়িত। “বিশ্ব ভালোবাসা দিবস” বা “ভ্যালেন্টাইন ডে” সারাবিশ্বের কোটি কোটি প্রেমিক তরুন-তরুনীদের জন্য পরম আকাঙ্ক্ষিত একটি দিন।

ভালোবাসা দিবসকে রাঙাতে কতোই না আয়োজনের কথা ভাবেন তরুন-তরুনীরা। যার মূল অনুসঙ্গ রঙ-বেরঙের ফুল। তাই এই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে কয়েকগুন বেড়ে যায় ফুলের চাহিদা।

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে পার্বত্য জেলা রাঙ্গামাটি পিছিয়ে নেয়। সারা দেশের মত রাঙ্গামাটির  ফুলের দোকান এবং দোকানের বাহিরেও ফুলের পসরা সাজিয়ে বসেছেন অনেকেই। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মাত্র একদিনের জন্য ফুলের পসরা।

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে যেহেতু বেড়ে যায় ফুলের চাহিদা তাই এই চাহিদাকে কাজে লাগিয়ে ফুলের দাম কিছুটা বাড়িয়ে দেন বিক্রেতারা। ফুলপ্রেমী সব বয়সের মানুষেই ভীড় করছেন এসব দোকানে। দূর দুরান্ত থেকে ফুল কিনে মজুদ করে রেখেছে ফুল ব্যবসায়ীরা। দোকানগুলোতে মূলত গোলাপের চাহিদা থাকলেও গোলাপের পাশাপাশি বিক্রি হচ্ছে গাঁদা, রজনীগন্ধা, জিপসি, চেরি, গ্লাডিওলাস।

জেলার উন্নয়ন বোর্ড সংলগ্ন ফুল বিক্রেতা মোজ্জাফর আহমেদ বলেন, কাল বিশ্ব ভালবাসা দিবস আর আমরা যারা ফুল ব্রিক্রেতা আছি তারা প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকে । এই দিনটিতে আমাদের ফুলের চাহিদা অনেক ।যার জন্য আমরা প্রচুর পরিমান ফুল মজুদ রেখেছি। আমার আশা সকলের চাহিদা মিটিয়ে  প্রতিবছরের ন্যায় এই বছরও আমি প্রায় লক্ষাধিক টাকার ফুল বিক্রি করতে পারবো।