বান্দরবানে দৃষ্টি প্রতিবন্ধীদের ক্রিকেট খেলা অনুষ্ঠিত

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম বান্দরবান এর আয়োজনে এই ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। ক্রিকেট খেলায় অংশ নেয় লামা দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেট দল ও সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী দল । খেলায় প্রথমে ব্যাট করতে নেমে সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী দল ১৭৫ রান সংগ্রহ করে । জবাবে লামা দৃষ্টি প্রতিবন্ধী দল ১৩৬ রানে অলআউট হয়ে যায়। খেলায় ৭৪ রান ও ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী দলের নজরুল ইসলাম।

সুয়ালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দৃষ্টি প্রতিবন্ধীদের ক্রিকেট ম্যাচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরীর সভাপতিত্বে জেলা এসময় জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক বিশ্বজিৎ চাকমা, বাংলাদেশ বেতার বান্দরবান কেন্দ্রের উপবার্তা নিয়ন্ত্রক মোঃ মোকছেদ হোসেন, সমাজসেবার রিসোর্স শিক্ষক সত্যজিত মজুমদার, ইউপি মেম্বার মোঃ জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতিমো: কাউছার সোহাগসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী,বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকা ও দর্শকরা উপস্থিত ছিলেন।

এসময় স্বাগত বক্তব্য রাখতে গিয়ে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সুয়ালকের রিসোর্স শিক্ষক সত্যজিত মজুমদার বলেন, সরকারি দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম এর আওতায় বান্দরবানের প্রতিবন্ধী শিক্ষার্থীরা অনেক বেশি এগিয়ে যাচ্ছে। সরকারি বিভিন্ন সহায়তা গ্রহণ করে বান্দরবানের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সুয়ালকের ছাত্ররা উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে । এসময় তিনি আরো বলেন,ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল আর এই শ্লোগানকে মনে রেখে আমাদের লেখাপড়ার পাশাপাশি সকলকে ক্রীড়ার প্রতি মনোযোগী হতে হবে।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা বলেন, ক্রিকেট খেলায় সাধারন খেলোয়াড়দের মত বান্দরবানের দৃষ্টি প্রতিবন্ধীরাও অনেক এগিয়ে যাচ্ছে। দৃষ্টি প্রতিবন্ধীরা এখন সমাজের বোঝা নয় ,সমাজের সকল কাজে তারা অংশ নিচ্ছে । এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা উপস্থিত সকলের উদ্যোশে বলেন,দৃষ্টি প্রতিবন্ধীদের প্রতি আরো বেশি দৃষ্টি দিন আর একদিন তারাই দেশের জন্য আরো বেশি বেশি শ্রম দিয়ে দেশের উন্নয়নে অংশ নিতে পারবে।