বালুখালীর ক্ষারিক্ষ্যং মুখ ও হাজাছড়া রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটির সদর উপজেলার বালুখালী ইউনিয়নের ক্ষারিক্ষ্যং মুখ হইতে কুক্যাছড়ি ভায়া দোসারি পাড়া ও হাজাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হইতে শিলছড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি বলেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে উন্নত যোগাযোগ ব্যবস্থা। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হলে আর্থ-সামাজিক ও দেশের সার্বিক উন্নতি হয়। তিনি বলেন, বর্তমান সরকার তাই যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেই সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। তারই ধারাবাহিকতায় শহরের ন্যায় প্রত্যন্ত অঞ্চলের মানুষের কথা মাথায় রেখে সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছে। এর ফলে প্রত্যন্ত অঞ্চলের মানুষ তাদের উৎপাদিত পণ্য আনা নেওয়া ও ন্যায্য দামে বিক্রয়ের সুযোগ সুবিধা পাবে এবং অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

উদ্বোধনকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হ্লা খই, বালুখালী ইউনিয়নের ১২৫নং ফুলগাজি মৌজার হেডম্যান সন্তোষ বিকাশ চাকমা, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে বাস্তবায়নাধীন প্রকল্পটি পায়ে হেঁটে পরিদর্শন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও পরিষদের নির্বাহী প্রকৌশলী।