চট্টগ্রামে অস্ত্রসহ জেএসএস’র দুই কর্মী আটক!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

চট্টগ্রামে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার হয়েছে জনসংহতি সমিতির (জেএসএস) দুইজন ক্যাডার। তারা দুজনেই সন্তু লারমার অনুসারী বলে জানা গেছে। রোববার সকালে মহানগরের চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি টেক বাজারের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। গ্রেফতার জেএসএসের দুই ক্যাডারের মধ্যে একজন রাঙামাটির সদর উপজেলার চিররতী চাকমা (২৩) ও অপরজন খাগড়াছড়ি গুইমারা উপজেলার মিন্টু চাকমা (২৭)।

মিজানুর রহমান বলেন, সোর্সের কাছ থেকে গোপন সংবাদ পেয়ে সিঅ্যান্ডবি টেক বাজারের ওই বাসায় সকালে অভিযান চালানো হয়। এসময় তাদের কাছ থেকে একটি কাটা রাইফেল, একটি পিস্তল ও রাইফেলের পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নগর পুলিশের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার দুজনই প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে চট্টগ্রামে থেকেই তারা পাহাড়ে জেএসএসের সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। নগরের বেশ কয়েকটি স্থানে সাংগঠনিক কমিটিও রয়েছে তাদের।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানার ড্রাইভার কলোনি এলাকার বেমকো মিটার ফ্যাক্টরির সামনে একটি অটোরিকশা তল্লাশি করে দুটি এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ পলাশ কুসুম চাকমা ও ইন্দ্ররাজ চাকমা নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তারাও নিজেদের পাহাড়ি সংগঠন জেএসএসের (এমএন লারমা) ক্যাডার বলে দাবি করেছিল।