ব্রেকিং নিউজ

বাঘাইছড়ির গহীণ অরণ্যে সেনাভিযানে অত্যাধুনিক এম-৪ রাইফেল উদ্ধার!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন পূর্ববর্তী যে কোন ধরণের সহিংসতা প্রতিহত করার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারে চিরুণী অভিযান শুরু করেছে সেনাবাহিনী। সাফল্যের চলমান ধারাবাহিকতায় ০৬ মার্চ ২০১৯ তারিখ যুক্ত হলো আরও একটি সাফল্যের।

জানা যায়, জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর ইউপিডিএফ (মূল) সহ বিভিন্ন আঞ্চলিক দলগুলো তাদের কৌশল পরিবর্তন করেছে। বর্তমানে এই সন্ত্রাসী সংগঠনগুলো পার্বত্য অঞ্চলের অপেক্ষাকৃত দূর্গম ও জন বিচ্ছিন্ন এলাকাগুলোতে গোপন আস্তানা পেতে তাদের সশস্ত্র কর্মকান্ড পরিচালনা করছে। গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইছড়ির কাচালং রিজার্ভ ফরেষ্ট এলাকার গহীন অরণ্যে উপজাতি সন্ত্রাসীদের ব্যবহৃত এই ধরণের একটি গোপন আস্তানায় অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর একটি অভিযান দল।

সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতি সন্ত্রাসীরা গুলি চালায় এবং সেনাবাহিনীও সন্ত্রাসীদের উপর পাল্টা আক্রমণ পরিচালনা করে। তবে গহীণ অরণ্যের সুযোগে উপজাতি সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক এম-৪ কার্বাইনসহ একটি এলজি, এ্যামুনেশন, অস্ত্রের ম্যাগাজিন, গান পাউডার ও বিপুল পরিমাণ সামরিক সরঞ্জামাদি উদ্ধার করা হয় এবং সন্ত্রাসীদের ব্যবহৃত গোপন আস্তানাটি গুড়িয়ে দেয় সেনাবাহিনী।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয় যে, এই ধরণের গোপন আস্তানা চিহ্নিত করে তা ধ্বংস করার লক্ষ্যে সেনাবাহিনীর অভিযান চলমান থাকবে এবং এব্যাপারে স্থানীয় জনসাধারণের কাছে সহযোগীতাও চান সেনাবাহিনী।